শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ড. ইউনূসকে ক্ষমার প্রশ্নে যা বললেন প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২৪ ১৮:১৬

আপডেট:
৩ মে ২০২৪ ০৫:১০

ফাইল ছবি

নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস শ্রম আইন লঙ্ঘন করেছেন। তার কোম্পানির শ্রমিকরাই তার বিরুদ্ধে মামলা করেছে। এখানে আমার কিছুই করার নেই।

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে গণভবনে নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে পর্যবেক্ষণে আসা বিদেশি সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. মুহাম্মদ ইউনূসকে ক্ষমা করা হবে কি না, এক বিদেশি সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দেখুন... ইউনূসের বিষয়টি শ্রম আদালতের বিষয়। তিনি (ইউনূস) শ্রম আইন লঙ্ঘন করেছেন। তিনি শ্রমিকদের ঠকিয়েছেন। এখানে আমার কোনো কিছুই করার নেই।

গণতান্ত্রিক দেশে বিরোধী দল থাকাটা জরুরি কি না, আরেক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, আমিও বিরোধী দলে ছিলাম দীর্ঘদিন। সে সময় আমরা দলকে সংগঠিত করেছি। এক্ষেত্রে বিরোধী দলকে তাদের নিজেদের সংগঠিত করতে হবে। আমাকে বিরোধী দল গঠন করতে বলতে পারেন না। অবশ্য আমি সেটি চাইলেও পারি। কিন্তু তখন সেটি আর বিরোধী দল থাকবে না।

এ সময় বিএনপিকে ইঙ্গিত করে বঙ্গবন্ধুকন্যা বলেন, তারা নির্বাচনে অংশ নিতে চায়নি। তারা মানুষের ভোটকেন্দ্রে যাওয়া ঠেকাতে চেয়েছে। কিন্তু তারা সেটি পারেনি। কারণ মানুষ সচেতন।


সম্পর্কিত বিষয়:

শেখ হাসিনা বিএনপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top