সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সরকার ক্ষমতায় থাকলেও ভোট সুষ্ঠু হয় এবার প্রমাণ করতে হবে: সিইসি


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ১১:৪০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০২:১৫

ছবি-সংগৃহীত

দলীয় সরকারের অধীনে নির্বাচন যে সুষ্ঠু হয়, এবার যেকোনো মূল্য তা প্রমাণ করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এই নির্দেশনা দেন তিনি।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি ও এর সমমনা দলগুলো। বিএনপির দাবি দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে তা সুষ্ঠু হবে না। অন্যদিকে সংবিধানের বাইরে ছাড়া নির্বাচন হবে না বলে সাফ জানিয়ে দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। দুই দলের এমন অবস্থানের মধ্যেই গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ইসির ঘোষণা অনুযায়ী আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের এক প্রশিক্ষণ কর্মশালার নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার নির্দেশনা দিয়ে সিইসি বলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন যে সুষ্ঠু ও অবাধ হয়, এবার যেকোনো মূল্য তা প্রমাণ করতে হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, এবারের নির্বাচনে সবাইকে খুবই মনোযোগী হতে হবে। কারণ দেশের রাজনৈতিক অঙ্গনে নির্বাচন নিয়ে বাগবিতণ্ডা আছে এবং রাজনীতির একটি অংশ নির্বাচন বর্জন করেছে। আবার নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়েও বিতর্ক আছে। তাই এবার সুষ্ঠু নির্বাচন আয়োজনের বিকল্প নেই।

এর আগে সকালে রাজধানীর আগারগাঁও সংলগ্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top