শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


নতুন করে দেশে আরও তিনজন করোনায় আক্রান্ত


প্রকাশিত:
২২ মার্চ ২০২০ ২২:৪০

আপডেট:
২৩ মার্চ ২০২০ ০১:২৬

রোবববার সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ফ্লোরা

গত ২৪ ঘন্টায় দেশে আরো তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত। গত ৮ মার্চ থেকে এই পর্যন্ত ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

নিয়মিত ব্রিফিংয়ে রবিবার (২২ মার্চ) এ তথ্য জানিয়েছেন আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি জানান, নতুন আক্রান্ত তিন জনের মধ্যে দুই জন পুরুষ, একজন নারী। শারীরিকভাবে তিন জনের লক্ষণ মৃদু।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘এ নিয়ে মোট সংক্রমণের সংখ্যা ২৭। দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই জন মারা গেছেন। সিঙ্গাপুরের রোগী এখনও আইসিইউতে আছেন। তার অবস্থা অপরিবর্তিত। এছাড়া, বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে আছেন ৪০ জন। বর্তমানে ১৩ হাজার কিট আছে। আরও ৩০ হাজার আসবে। একশ’ নতুন ভেন্টিলেটরের ব্যবস্থা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

এদিকে মিরপুরের ৭৩ বছর বয়সী এক বাসিন্দা একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর সংবাদমাধ্যমে বলা হয়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন। এছাড়া, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন এক নারীও মারা গেছেন। যুক্তরাজ্যফেরত ওই নারীর মুখের লালাসহ অন্যান্য নমুনা সংগ্রহ করা হবে বলে জানিয়েছে আইইডিসিআর। কিন্তু এ দুজনের মৃত্যুর বিষয়ে সংবাদ সম্মেলনে কিছু বলা হয়নি।


সম্পর্কিত বিষয়:

করোনা ভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top