বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ জাপানের রাষ্ট্রদূত


প্রকাশিত:
৬ ডিসেম্বর ২০২২ ০৪:০৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৭:৩৬

ছবি সংগৃহিত

ঢাকায় নিযুক্ত জাপানের বিদায়ী রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন, বাংলাদেশে আমার খুবই চমৎকার কিছু স্মৃতি আছে। বাংলাদেশের মানুষ খুবই সদয়। তারা জাপানের প্রতি অনুরক্ত। তারা খুবই আতিথেয়তাপ্রবণ।

সোমবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

জাপানের বিদায়ী রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, আমি সিলেট, সুন্দরবন এলাকা, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, পাহাড়পুরসহ বিভিন্ন জায়গায় গিয়েছি। সেখানে তাদের কাছ থেকে বেশ সমাদর পেয়েছি। তারা খুবই বন্ধুত্বপ্রবণ। জাপান-বাংলাদেশ পরীক্ষিত বন্ধু দেশ। আমরা নিজেদের মধ্যকার অংশীদারত্ব নতুন স্তরে নিয়ে যেতে চাই।

তথ্যমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, জাপান-বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা ও সমর্থনের জন্য তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি। চলতি বছরে জাপান-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশ বছরে পা দিয়েছে। বছরটি উদযাপনে আমরা বঙ্গবন্ধুকে নিয়ে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য জাপান সফর নিয়ে জানতে চাইলে ইতো নাওকি বলেন, যত দ্রুত সম্ভব এ সফর আয়োজনে দুই দেশ কাজ করছে। কারণ এটি খুবই গুরুত্বপূর্ণ সফর। আগে কিংবা পরে এ সফরে আয়োজন করা হবে বলে আমি প্রত্যাশা করছি।

কেন এই সফর স্থগিত করা হয়েছে- এমন প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত বলেন, আমরা দ্রুত সম্ভব সফরের আয়োজনে কাজ করে যাচ্ছি। তবে বছর শেষ হওয়ার আগে এই সফর সম্ভব হবে বলে আমি মনে করি না।


সম্পর্কিত বিষয়:

রাষ্ট্রদূত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top