রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে পুষ্পস্তবক ও স্বাধীনতা পদক প্রদান  অনুষ্ঠান বাতিল


প্রকাশিত:
২২ মার্চ ২০২০ ০৪:৩১

আপডেট:
২২ মার্চ ২০২০ ০৪:৪১

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী  (ছবি: পিআইডি)

এবছর ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান এবং বঙ্গভবনে অনুষ্ঠিত হতে যাওয়া সংবর্ধনা অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখা করেন। সেখানে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বঙ্গভবন সূত্র জানায়, শনিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাৎকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বৈঠকের পরে রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদিন বলেন, এক ঘণ্টার বেশি সময় ধরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তারা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় প্রধানমন্ত্রী করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

তিনি জানান, বৈঠকে স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের মহান শহীদদের শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণের যে নিয়মিত কর্মসূচি হয়ে থাকে করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে তা বাতিল করা হয়েছে। একই কারণে বঙ্গভবনে রাষ্ট্রপতির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানটি বাতিল এবং প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠেয় স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। পরে সুবিধাজনক সময়ে স্বাধীনতা পদক প্রদানের অনুষ্ঠানটি সরকার আয়োজন করবে। 

 

সূত্র: বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top