সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ, তাই ভারত সফরে যাননিঃ তথ্যমন্ত্রী


প্রকাশিত:
৭ সেপ্টেম্বর ২০২২ ০০:৩৬

আপডেট:
২০ মে ২০২৪ ১৪:৩৬

 ছবি : সংগৃহীত

অসুস্থতার কারণে পররাষ্ট্রমন্ত্রী ভারত সফরে যেতে পারেননি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ভারত সফরে যেতে পারেননি, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী যখন বিদেশ যান, তখন সবসময় তাদের পররাষ্ট্রমন্ত্রী কিন্তু তার সফরসঙ্গী হন না। এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে যেটা বলা হয়েছে সেটা হলো, পররাষ্ট্রমন্ত্রী কিছুটা অসুস্থ, সে কারণে তিনি যাননি। এটিই আমাকে ধরে নিতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতবার ভারত সফরে গেছেন ততবার খালি হাতে ফিরে এসেছেন’- এ বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে কথাটি বলেছেন সেটা বিএনপি ও বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য প্রযোজ্য। বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন ভারত সফরে গিয়েছিলেন। সফর থেকে ফেরার পর তাকে যখন জিজ্ঞাসা করা হলো গঙ্গার পানির ন্যায্য হিস্যা নিয়ে কী কথা হয়েছে। তখন বেগম খালেদা জিয়া বলেছিলেন, ‘আল্লাহ আমি ওটা ভুলেই গিয়েছিলাম।’

যাদের নেত্রী ভারত সফরে গিয়ে গঙ্গার পানি ন্যায্য হিস্যার কথা বলতে ভুলে যান, তারা আবার এসব কথা বলেন। তারাই সবসময় ভারতকে সব দিয়েছেন, কিছু আনেনি।


সম্পর্কিত বিষয়:

পররাষ্ট্র

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top