বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


ডিম সুন্দরী পিঠা তৈরির রেসিপি


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ১৬:৩০

আপডেট:
৯ মে ২০২৪ ১৮:১৪

ফাইল ছবি

শীতের পিঠার আয়োজনে রাখতে পারেন সুস্বাদু ডিম সুন্দরী পিঠা। খেতে তো ভালোই, সেইসঙ্গে নামের মতোই এটি দেখতেও অত্যন্ত সুন্দর। বাড়িতে ঝটপট এই পিঠা তৈরি করে সবাইকে চমকে দিতে পারেন। তবে সেজন্য সবার আগে জেনে নিতে হবে সঠিক রেসিপি। চলুন জেনে নেওয়া যাক ডিম সুন্দরী পিঠা তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে-

ডিম- ৬টি, ময়দা- ১/২ কাপ, চিনি- ২ চা চামচ, দুধ- ১/২ কাপ, লবণ- পরিমাণমতো, তেল- পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন-

প্রথমে একটি বাটিতে ৪ টি ডিম নিয়ে তাতে ১ কাপ চিনি ও পরিমাণমত লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার এতে এক কাপ পরিমাণ ময়দা মিশিয়ে একটি ব্যাটার তৈরি করুন। ব্যাটার শক্ত হয়ে গেলে তাতে ১/২ কাপ পরিমাণ তরল দুধ দিয়ে ভালোভাবে নেড়ে ১৫ মিনিট ঢেকে রেখুন। খেয়াল রাখতে হবে ব্যাটারটি যেন পাটিসাপটার মতো পাতলা হয়ে না যায়।

এরপর একটি কড়াইয়ে সামান্য তেল দিয়ে তাতে ২টি ডিমের অমলেট তৈরি করুন। এক্ষেত্রে লক্ষ্য রাখবেন কুসুম যেন ভেঙে না যায়। এখন ডিমের ওপর ২ চামচ চিনি দিয়ে ভেজে নিতে হবে। ডিম ভাজা হলে লম্বা করে ফোল্ড করে নিতে হবে। এবার কড়াইয়ে তেল ব্রাশ করে নিয়ে তাতে এক চামচ ব্যাটার পাটিসাপটার মতো পাতলা করে ঢেলে দিতে হবে। অল্প আঁচে ৪/৫ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে।

এবার পিঠার ওপর ভেজে রাখা ডিম দিয়ে ফোল্ড করে রাখুন। এ সময় চুলার আঁচ যেন কম থাকে। এবার ফোল্ড করা ভাজা পিঠা কড়াইয়ের এক পাশে রেখে কড়াইয়ে আবারও ব্যাটার দিয়ে তাতে ফোল্ড করা পিঠা দিয়ে আরেকটি লেয়ার তৈরি করতে হবে। হয়ে গেলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার ডিম সুন্দরী পিঠা।


সম্পর্কিত বিষয়:

ডিম সুন্দরী পিঠা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top