মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


চুলের যত্নে প্রাকৃতিক কন্ডিশনার


প্রকাশিত:
২ সেপ্টেম্বর ২০২২ ০১:১১

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ২২:৫৯

 ছবি : সংগৃহীত

কন্ডিশনার ব্যবহার চুলের যত্নে ভীষণ জরুরি। এতে চুলের ময়েশ্চার ধরে রাখা সম্ভব হয়। কন্ডিশনার ব্যবহার না করলে খুব দ্রুত চুল রুক্ষ ও ভঙ্গুর হয়ে পড়ে। ঝলমলে ও মসৃণ চুলের জন্য কেমিক্যালবিহীন প্রাকৃতিক কন্ডিশনার ব্যবহার করতে পারেন।

১। ১ টেবিল চামচ নারিকেল তেল, গোলাপজল, মধু ও লেবুর রস মেশান। ২ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

২। ৪ টেবিল চামচ নারিকেলের দুধের সঙ্গে ২ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ গোলাপজল, ১ টেবিল চামচ ভেজিটেবল গ্লিসারিন ও ১টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মেশান। মিশ্রণটি চুলে ভালো করে লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

৩। ১ টেবিল চামচ মধু, দুধ, নারিকেলের দুধ, আমন্ড অয়েল ও গোলাপজল মিশিয়ে নিন। ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন চুল। ১০ থেকে ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। ১টি লেবুর রস, ৪ টেবিল চামচ অ্যালোভেরা জেল ও ৫ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে শ্যাম্পু শেষে ভেজা চুলে লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

৫। দুটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। শ্যাম্পু ব্যবহার শেষে চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।
অলিভ অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে গরম করে নিন। গরম তেল ভালো করে চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৬। ২ কাপ পানিতে ২ টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে শ্যাম্পু শেষে চুল ধুয়ে নিন।


সম্পর্কিত বিষয়:

চুল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top