শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


অনলাইনে হাইকোর্টের একটি বেঞ্চের কার্যক্রম চালু করার আবেদন


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ০০:০৯

আপডেট:
২০ এপ্রিল ২০২০ ০১:৪৩

ফাইল ছবি

জনগণের সাংবিধানিক অধিকার অক্ষুন্ন রাখতে সুপ্রিম কোর্টের অন্তত একটি বেঞ্চে বিচার কাজ চালু রাখাসহ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে জনস্বার্থে কিছু নির্দেশনা চেয়ে প্রধান বিচারপতির কাছে চিঠি দিয়েছেন দুই আইনজীবী। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও আইন সচিবের (বিচার) ই-মেইলে চিঠিটি পাঠিয়েছেন দ্য চিলড্রেন’স চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের (সিসিবি) চেয়ারম্যান আব্দুল হালিম ও পরিচালক ইশরাত হাসান।

এ বিষয়ে আব্দুল হালিম বলেন, করোনাভাইরাস সংক্রমণজনিত কারণে সরকারি বিজ্ঞপ্তি অনুসারে সুপ্রিম কোর্টও সাধারণ ছুটি ঘোষণা করে উভয় বিভাগের বিচারকাজ স্থগিত রেখেছে। কিন্তু দেশের সংবিধান তা সমর্থন করে না। মানুষের মৌলিক অধিকারের স্বার্থে সর্বোচ্চ আদালতের দরজা কোনো অবস্থাতেই বন্ধ করে দেওয়া উচিত নয়। তাই হাইকোর্টের একটি বেঞ্চ গঠন করে ভিডিও কনফারেন্স, স্কাইপ বা অন্য যে কোনো অনলাইন মাধ্যমে তা চালু করার জন্য মাননীয় প্রধান বিচরপতিকে অনুরোধ করছি। এর জন্য সব ধরনের সহযোগিতার জন্য আমরা প্রস্তুত আছি।

জরুরি অবস্থা ও যুদ্ধকালীন সময় বাদে মানুষের মৌলিক অধিকার সুরক্ষার প্রশ্নে সুপ্রিম কোর্ট বন্ধ রাখার কোনো সুযোগ নেই মন্তব্য করে এই আইনজীবী বলেন, সেটাও রাষ্ট্রপতির ক্ষমতা, সেখানে প্রধান বিচারপতির এখতিয়ার নেই। তাছাড়া যেহেতু দেশে জরুরি অবস্থা চলছে না, তাই অন্তত একটি বেঞ্চ চালু রাখা উচিত যেখানে মানুষ বিপদের সময় তার কথা নিয়ে যেতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top