বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মার্কিন প্রেসিডেন্ট করোনা নেগেটিভ


প্রকাশিত:
৭ আগস্ট ২০২২ ২৩:০৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৫:২৩

 ছবি : সংগৃহীত

টানা দুই দফায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপর থেকেই তিনি রয়েছেন আইসোলেশনে।

শনিবার (৬ আগস্ট) করোনা শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ হলেও বাইডেন এখনও আইসোলেশনেই রয়েছেন। মূলত দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ার আগে সতর্কতার অংশ হিসেবে তাকে বিচ্ছিন্ন রাখা হচ্ছে। রোববার (৭ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হওয়ার পর শনিবার প্রথম কোভিড-১৯ পরীক্ষায় জো বাইডেন নেগেটিভ হয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক। ৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। গত ২১ জুলাই তিনি প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এর সপ্তাহখানেক পর তাকে করোনামুক্ত বলে ঘোষণা করা হলেও গত ৩১ জুলাই আবারও সংক্রামক ভাইরাসে আক্রান্ত হন জো বাইডেন। এরপর থেকে তিনি আইসোলেশনেই রয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক ডা. কেভিন ও’কনর জানিয়েছেন, ‘যথাযথ সতর্কতার কারণে’ করোনা শনাক্তকরণ পরীক্ষায় দ্বিতীয় দফায় নেগেটিভ না হওয়া পর্যন্ত জো বাইডেন আইসোলেশনেই থাকবেন। তবে প্রেসিডেন্ট শারীরিকভাবে ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন ডা. ও’কনর।

উল্লেখ্য, কোভিড-১৯-এ জো বাইডেন আক্রান্ত হলেও তিনি আগেই করোনা টিকার উভয় ডোজই সম্পন্ন করেছেন এবং পরে আও দু’টি বুস্টার ডোজ নিয়েছেন।

বিবিসি বলছে, জো বাইডেন এখন দ্বিতীয় মার্কিন প্রেসিডেন্ট যিনি দায়িত্বপালনের সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তার পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্প সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ার পরে ২০২০ সালের অক্টোবরে তিন দিনের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন।


সম্পর্কিত বিষয়:

মার্কিন প্রেসিডেন্ট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top