মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৩৩


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২২ ২২:৫৬

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০০:২৩

এক দিন আগে আফগানিস্তানে আরও একটি প্রাণঘাতী হামলা হয় ছবি: এএফপি

আফগানিস্তানে একটি মসজিদে বোমা হামলায় ৩৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৩ জন। হতাহতদের মধ্যে শিশুরাও রয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) নামাজের সময় দেশটির কুন্দুজ শহরের ওই মসজিদে হামলার এই ঘটনা ঘটে। আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আফগানিস্তানের তথ্যমন্ত্রী জাবিহুল্লাহ মুজাহিদ টুইটারে বলেন, কুন্দুজের ইমাম শাহিব জেলার একটি মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে শিশুসহ ৩৩ জন বেসামরিক মানুষ নিহত হন। বিস্ফোরণে আরও ৪৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ আরও বলেন, ‘আমরা এই অপরাধের নিন্দা এবং শোকাহতদের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি।’

এর এক দিন আগে গত বৃহস্পতিবার মাজার-ই-শরিফে শিয়া মুসলিমদের একটি মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত ও আরও ৮৭ জন আহত হন। একই দিনে কুন্দুজে আরেক হামলায় ৪ জন নিহত ও ১৮ জন আহত হন। বৃহস্পতিবার দুই হামলাসহ সম্প্রতি বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে আইএস।

হামলার দায় স্বীকার করে আইএস বলেছে, তাদের সাবেক নেতা ও ‍মুখপাত্র হত্যার প্রতিশোধ নিতে চলমান অভিযানের আওতায় এসব হামলা চালানো হচ্ছে।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

হামলা নিহত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top