সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ইউক্রেনের বেকারিতে হামলা, নিহত ১৩


প্রকাশিত:
৮ মার্চ ২০২২ ২৩:২০

আপডেট:
৮ মার্চ ২০২২ ২৩:২৪

ছবি : সংগৃহীত

ইউক্রেনের একটি বেকারিতে রাশিয়ার সামরিক বাহিনীর চালানো হামলায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। পূর্ব ইউরোপের এই দেশটির রাজধানী কিয়েভ থেকে ৫০ কিলোমিটার (৩১ মাইল) পশ্চিমে অবস্থিত মাকারিভ শহরের একটি শিল্প বেকারিতে চালানো হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে।

ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সোমবার (৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

ইউক্রেনের মাকারিভ শহরের স্থানীয় জরুরি সেবা বিভাগ জানিয়েছে, সোমবার রাশিয়ার চালানো এই হামলার সময় বেকারিতে ৩০ জন অবস্থান করছিলেন বলে মনে করা হচ্ছে। হামলার পর ধ্বংসস্তুপের নিচে থেকে ৫ জনকে উদ্ধার করা হয়। আলজাজিরা অবশ্য এই হামলার তথ্য স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়ান সৈন্যরা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের প্রথম দেশ হিসেবে রাশিয়ার সশস্ত্র বাহিনী স্থল, আকাশ ও সমুদ্রপথে ইউক্রেনে এই হামলা শুরু করে। একসঙ্গে তিন দিক দিয়ে হওয়া এই হামলায় ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র পড়েছে বৃষ্টির মতো।

সর্বাত্মক হামলা শুরুর পর এক সপ্তাহের মধ্যেই পূর্ব ইউরোপের এই দেশটির বহু শহর কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। সামরিক অবকাঠামোর বাইরে রাশিয়ার হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে আবাসিক ভবন, স্কুল ও হাসপাতাল। প্রাণ বাঁচাতে দেশ ছেড়েছেন লাখ লাখ ইউক্রেনীয়।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে ইউক্রেনজুড়ে রুশ হামলা শুরুর পর দেশ ছেড়ে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যাওয়া ইউক্রেনীয়দের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়ে গেছে।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

ইউক্রেন রাশিয়া হামলা নিহত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top