বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


ছবি এঁকে লাখ লাখ টাকা উপার্জন কুকুরের!


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২২ ২১:০০

আপডেট:
১২ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৩০

 ছবি : সংগৃহীত

৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান শেফার্ড কুকুর। তবে এটি আর পাঁচটা কুকুরের মতো নয়। এই কুকুর দারুণ প্রতিভাবান। এই কুকুর ছবি আঁকে। এখনও পর্যন্ত ওই কুকুরের আঁকা ছবি অনলাইনে ১৫ হাজার পাউন্ডে অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮ লক্ষ টাকা দামে বিক্রি হয়েছে৷

কুকুরটির নাম আইভি। তার সবচেয়ে দামি পেইন্টিং বিক্রি হয়েছে ৩৬০ পাউন্ডে। আইভি মাত্র ২ বছর বয়সে ছবি আঁকা শুরু করে। ৯ বছর বয়সে সে তার কল্পনাকে ক্যানভাসে তুলে ধরতে সক্ষম হয়।

আইভির মালিক লিসা কাইট। তিনি নিজের কুকুরের প্রতিভা নিয়ে খুব গর্বিত। তিনি জানান, আইভি নিজের কল্পনা ক্যানভাসে উজ্জ্বল রঙে আঁকতে পারে।

তিনি আরোও জানান, আইভি একটি পেইন্টিং সম্পন্ন করতে এক সপ্তাহ সময় নেয়। তিনি প্রাথমিকভাবে আইভিকে ছোট ছোট কাজ শিখিয়েছিলেন। জ্যাকেট খুলে ফেলা, পা পরিষ্কার করা এবং কয়েন সংগ্রহ করার মতো কাজ। এখন সে সহজেই অনেক কঠিন কাজ করতে পারে।

আইভির আঁকা বিভিন্ন চিত্র বিভিন্ন ধরনের হয়। তিনি সারা বিশ্বে আইভির আঁকা ছবি বিক্রি করেন এবং এর জন্য ইন্টারনেটের সাহায্য নেন।

আইভি পেইন্টিং বিক্রি থেকে যা লাভ হয়, সেই টাকা লিসা স্থানীয় দাতব্য সংস্থা এবং ফুড ব্যাংকে দান করেন। কুকুরের প্রতিভা এভাবে ভালো কাজে ব্যবহার করেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top