সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


চীনের রাষ্ট্রপতির বিরুদ্ধে মামলার সাক্ষী মোদি ও ট্রাম্প!


প্রকাশিত:
১১ জুন ২০২০ ১৭:৩৩

আপডেট:
১৪ জুন ২০২০ ১৮:০১

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (বাম থেকে), ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। ছবি : সংগৃহীত

বিশ্বের করোনাভাইরাস পরিস্থিতিতে ক্ষুব্ধ হয়ে ভারতের বিহারের বাসিন্দা মুরাদ আলি নামের এক আইনজীবী চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আর এই মামলার সাক্ষী হিসেবে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম উল্লেখ করেছেন। আদালতে এ মামলার শুনানির তারিখ দেওয়া হয়েছে আগামী ১৬ জুন।

আইনজীবী মুরাদ আলির অভিযোগ, সারা বিশ্বে করোনা ছড়ানোর কাজটা হাত মিলিয়ে করেছে চীন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই কারণেই লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০, ২৭১, ৩০২, ৩০৭, ৫০০, ৫০৪ এবং ১২০ (খ ) ধারায় মামলা দায়ের হয়েছে।

মুরাদ আলির দাবি, সব গণমাধ্যমে ও সামাজিক মাধ্যমে প্রচারিত হওয়া তথ্যই তার অভিযোগের ভিত্তি।

প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও বিহারের মুজাফফরপুর অঞ্চলে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং চীনের ভারতীয় মুখপাত্র সান ওয়েডংয়ের বিরুদ্ধে করোনা সংক্রমণ ছড়ানোর অভিযোগে মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিও হয় ম্যাজিস্ট্রেট আদালতে। এ ছাড়াও একই ইস্যুতে আমেরিকায় একাধিক মামলা হয়েছে শি জিনপিংয়ের বিরুদ্ধে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top