মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


আক্রান্ত ৫২ লাখ ছাড়াল

করোনায় সারাবিশ্বে ৩ লাখ ৩৮ হাজার মানুষের মৃত্যু


প্রকাশিত:
২৩ মে ২০২০ ২০:২৬

আপডেট:
২৪ মে ২০২০ ০২:০৫

ফাইল ছবি

বিশ্বব্যাপি চলছে করোনার তাণ্ডব। এই প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১০ হাজার ৮১৭ জন। মৃতের সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ১৬০ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ লাখ ৫৬ হাজার ৬৪৩ জন। শনিবার (২৩ মে) সকাল পর্যন্ত এ তথ্য জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ৯৫ হাজার ৯৭৯ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ১৬ লাখ ৯৩৭ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৬ হাজার ৪৭৫ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৫৪৪ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৮৯০ জন। আর মারা গেছে ২১ হাজার ৪৮ জন। করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৬১৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৮ হাজার ৬৫৮ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মারা গেছে ২৮ হাজার ৬২৮ জন ও আক্রান্ত ২ লাখ ৩৪ হাজার ৮২৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ২০৫ জন এবং মোট মৃতের সংখ্যা ৪৩২ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top