রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০০০

ভারতে মোট করোনা আক্রান্ত ১৩,৪৪০, মৃত ৪৩৭ জন


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২০ ০২:২৫

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:২৮

ফাইল ছবি

ভারতে গত ২৪ ঘন্টায় ১০০০ জনের শরীরের মিললো করোনা ভাইরাস। এর ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেডে দাঁড়িয়েছে ১৩,৪৪০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য সুত্রে একথা জানা গিয়েছে।

শুক্রবারের বুলেটিনে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ভারতে করোনায় মৃত বেড়ে হয়েছে ৪৩৭ জন। তবে আশার কথা এটাই যে, এদিন করোনা জয় করে সেরে ওঠার হার এদিন একটু বেড়ে হয়েছে ১৩,০৬ শতাংশ। এই হার গত বুধবার ছিলো ১১,৪১ শতাংশ এবং বৃহস্পতিবার ছিলো ১২,২ শতাংশ।

ভারতের কেন্দ্রীয় সরকারের সরকারি পর্যবেক্ষণ বলছে, আগামী মে মাসের প্রথম সপ্তাহে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা শীর্ষে পৌছাবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দাবি, এরপর ধীরে ধীরে প্রকোপ কমতে শুরু করবে। ইতিমধ্যেই চিন থেকে ভারতে সাড়ে ছয় লক্ষ করোনা পরীক্ষার কিট এসে পৌছেছে ভারতে।

ভারতের বিশেষজ্ঞদের ধারনা, আগামী সপ্তাহ ভারতের জন্য করোনা ভাইরাস প্রতিরোধে খুবই গুরুত্বপূর্ণ। সারা দেশ জুড়ে করোনার পরীক্ষা চালিয়ে যাওয়া হচ্ছে। যাদেরই শ্বাসযন্ত্রের সংক্রমণের রোগ রয়েছে, তাঁদের পরীক্ষা করা হচ্ছে। ভারতে এখন প্রকৃতপক্ষে করোনার উপসর্গ রয়েছে এমন ব্যাক্তিদের পরীক্ষার হার বেড়েছে দেশে। আগে চাহিদা অনুযায়ি টেস্ট কিটের সংখ্যা ব্যাপক মাত্রায় কম থাকায় সমস্যা হচ্ছিলো, কিন্ত বর্তমানে ধীরে ধীরে ওই সমস্যা কাটতে চলেছে। এদিকে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, বিশ্বের অন্যান্য দেশগুলির তুলনায় করোনা মোকাবিলায় ভারত ভালো কাজ করছে। প্রতিটি বিষয় পুঙ্খানুপুঙ্খভাবে নজরদারি করা হচ্ছে। তবে ভারতে করোনার প্রকোপে সবথেকে খারাপ অবস্থা মহারাষ্ট্র রাজ্যের। বৃহস্পতিবার সেখানে নতুন করে ১৬৫ জনের করোনা সংক্রমণের খবর জানা গিয়েছে।


সম্পর্কিত বিষয়:

ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top