মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


করোনায় কানাডায় মৃতের সংখ্যা ২৪ হাজার


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২১ ১৮:৫৯

আপডেট:
৭ মে ২০২৪ ০১:৩১

ছবি: সংগৃহীত

কানাডায় আবারও বেড়েছে করোনার সংক্রমণ। একই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও।

গত বছর মার্চ মাসে সর্বপ্রথম ব্রিটিশ কলম্বিয়ায় করোনাভাইরাস শনাক্ত হয়। এ পর্যন্ত দেশটিতে মহামারিতে প্রাণ হারিয়েছেন ২৪ হাজারেরও বেশি মানুষ।

সর্বশেষ তথ্যানুযায়ী, কানাডায় করোনায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৭ হাজার ৯১৮ জন, মৃত্যুবরণ করেছেন ২৪ হাজার ২৪ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৮ হাজার ৭১৫ জন।

কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। কানাডার প্রধান চারটি প্রদেশ— ব্রিটিশ কলাম্বিয়া, অন্টারিও, কুইবেক এবং আলবার্টায় করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়িয়ে পড়েছে, যা জনমনে আতঙ্কের সৃষ্টি করছে।

প্রতিদিনই আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। ইতোমধ্যে কয়েকটি প্রদেশে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এদিকে ভ্যাকসিনের কোনো ঘাটতি যেন না পড়ে, সে জন্য কয়েক কোটি ডোজ টিকার ব্যবস্থা করেছে কানাডা। চুক্তি হয়েছে একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে। এ জন্য ভ্যাকসিন উৎপাদনকারী একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি শেষে কয়েক কোটি ডোজ মজুদ রাখার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

অন্যদিকে কানাডায় প্রবেশ ও দেশের অভ্যন্তরে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার কথা ভাবছে সরকার। ইতোমধ্যে কানাডা, ভারত ও পাকিস্তানের সঙ্গে সব ফ্লাইট স্থগিত করেছে এক মাসের জন্য। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর কঠোরভাবে গুরুত্বারোপ করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top