শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


মিয়ানমারে রাতভর নিরাপত্তা বাহিনীর গুলিবর্ষণ, নিহত ৬০


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২১ ১৭:৪৭

আপডেট:
১০ এপ্রিল ২০২১ ১৮:০৪

মধ্যরাতে নিরস্ত্র জনতার ওপর রাইফেল গ্রেনেড ও মেশিনগান থেকে গুলি ছুড়েছে নিরাপত্তারক্ষীরা। ছবি: সংগৃহীত

মিয়ানমারে সামরিক জান্তার নির্দেশে বিক্ষোভকারীদের ব্যারিকেড সরাতে গিয়ে কমপক্ষে ৬০ জনকে গুলি করে হত্যা করেছে নিরাপত্তা রক্ষাকারীরা। শুক্রবার (১০ এপ্রিল) মধ্যরাতে নিরস্ত্র জনতার ওপর রাইফেল গ্রেনেড ও মেশিনগান থেকে গুলি ছুড়েছে তারা।

অনলাইন রেডিও ফ্রি এশিয়ার বরাত দিয়ে শনিবার (১০ এপ্রিল) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পুলিশ এবং সেনাবাহিনী মিয়ানমারের বাগো শহরের ওথার থিরি ওয়ার্ডের রাস্তায় বৃষ্টির মতো বুলেট ও গ্রেনেড ছুড়েছে। সেখানে রক্তের বন্যা বয়ে গেছে। সেখানে প্যাগোডার ভেতরে, স্কুল চত্বরে লাশের স্তূপ।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, এই ওয়ার্ডের লোকজন জানতেন সেনাবাহিনী এলাকায় প্রবেশ করবে। সেনাবাহিনী এসেই ভারি অস্ত্র ব্যবহার করে। আমরা মর্টার শেল নিক্ষেপের শব্দ শুনেছি। মেশিনগান থেকে গোলা ছোড়া হয়েছে। এ সময় তারা গ্রেনেড ছুড়েছে।

উল্লেখ্য, মিয়ানমারে অভ্যুত্থানের পর সেনাবাহিনী ও পুলিশের হাতে কমপক্ষে ৬৫০ জন প্রাণ হারালেন। থাইল্যান্ডভিত্তিক মানবাধিকার বিষয়ক সংগঠন অ্যাসিসট্যান্স এসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স-এর (এএপিপি) হিসাব অনুযায়ী, শুক্রবার নাগাদ মিয়ানমারে নিহত হয়েছেন ৬১৮ জন। সামরিক জান্তার বন্দিশিবিরে অবস্থান করছেন ২৯৩১ জন।


সম্পর্কিত বিষয়:

মিয়ানমার

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top