শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


দ. আফ্রিকায় স্কুলগামী মিনিবাস উল্টে আগুনে পুড়ে ১২ শিশুর মৃত্যু


প্রকাশিত:
১০ জুলাই ২০২৪ ১৬:৪৮

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১৩:৩০

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের কাছে স্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি মিনিবাস উল্টে অন্তত ১২ শিশুর প্রাণহানি ঘটেছে। বুধবার সকালের দিকে শিশুদের বহনকারী মিনিবাসটি উল্টে গিয়ে অন্য একটি গাড়িতে আঘাত করে। এতে সঙ্গে সঙ্গে মিনিবাসটিতে আগুন ধরে প্রাণহানির এই ঘটনা ঘটে বলে দেশটির সরকার জানিয়েছে।

এক বিবৃতিতে গৌতেং প্রদেশের সরকার বলেছে, দুর্ঘটনার কবলে পড়া স্কুল শিক্ষার্থীদের বহনকারী মিনিবাসের চালকও নিহত হয়েছেন। এছাড়া দুর্ঘটনায় আহত সাত শিশুকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়া হয়েছে।

তবে শিশুদের বয়সের বিষয়ে বিবৃতিতে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য দেওয়া হয়নি। দেশটির স্থানীয় টেলিভিশন চ্যানেলে প্রকাশিত ছবিতে দেখা যায়, জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার পশ্চিমের মেরাফং শহরের কাছে ভোরবেলায় দুর্ঘটনার কবলে পড়া মিনিবাসটি আগুনে পুরোপুরি পুড়ে গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, মেরাফংয়ের কোকোসি-ওয়েদেলা এলাকায় বেসরকারি একটি স্কুলের শিক্ষার্থীদের বহনকারী মিনিবাস মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়েছে। এই দুর্ঘটনা ১২ শিশু ও তাদের গাড়ির চালকের প্রাণ কেড়ে নিয়েছে।

‌‘‘এছাড়া আরও সাত শিক্ষার্থীকে জরুরি চিকিৎসার জন্য একটি হাসপাতালে নেওয়া হয়েছে।’’

গৌতেং প্রদেশের শিক্ষামন্ত্রী মাতোমি চিলোয়ানে বলেছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। সন্তানদের হারিয়ে ফেলাটা আমাদের সম্প্রদায়ের জন্য ধ্বংসাত্মক আঘাত। আমরা দুর্ঘটনায় নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্ক রয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে সড়কের খারাপ নিরাপত্তা ব্যবস্থারও রেকর্ড আছে দেশটির।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top