রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


গাজায় যুদ্ধবিরতির নতুন আলোচনাও ব্যর্থ!


প্রকাশিত:
৮ এপ্রিল ২০২৪ ১৬:৫৭

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:০৮

গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করেছে ইসরায়েল। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় যুদ্ধবিরতি নিয়ে মিসরে শুরু হওয়া নতুন আলোচনায় কোনো অগ্রগতি হয়নি। ইসরায়েল ও হামাস তাদের নিজ নিজ সিদ্ধান্তে অনঢ় রয়েছে। এর ফলে আলোচনা কোনো ফলাফলে আসেনি।

হামাসের হাতে পণবন্দি ইসরায়েলিদের অবিলম্বে ফেরানোর ব্যবস্থা করুক সরকার, এই দাবিতে ইসরায়েলে স্থানীয়দের বিক্ষোভ জোরদার হচ্ছে। জনক্ষোভ দানা বাঁধছে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে। এছাড়া গাজায় নির্বিচারে হামলায় সাধারণ মানুষকে হত্যা করার কারণে বিশ্বজুড়ে নিন্দার মুখে পড়েছে ইসরায়েল। কাছের বন্ধুরাও এখন ইসরায়েলের কর্মকাণ্ডের সমালোচনা করছে।

কায়রোয় নতুন করে শুরু হওয়া আলোচনায় ইসরায়েল বলেছে, আমরা যুদ্ধজয়ের থেকে আর মাত্র কয়েক পা দূরে। কিন্তু এই যুদ্ধের জন্য যে মূল্য আমাদের চোকাতে হয়েছে, তা মর্মান্তিক। আমাদের পণবন্দিদের না ছাড়লে সংঘর্ষবিরতি হবে না। ইসরায়েল চুক্তির জন্য প্রস্তুত, কিন্তু আমরা সারেন্ডার করব না।’

হামাস অবশ্য শান্তি আলোচনার জন্য কায়রোয় তাদের প্রতিনিধি পাঠিয়েছে। তারা জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলি সেনা সরাতে হবে এবং ইসরায়েলি জেলে বন্দী ফিলিস্তিনিদের মুক্তি দিতে হবে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলার ছয় মাস পূর্ণ হলো আজ। ইসরায়েলি হামলায় ছয় মাসে নিহত হয়েছেন ৩৩ হাজার ১৩৭ জন। এর মধ্যে শিশুর সংখ্যা ১৩ হাজারের বেশি। ছয় মাস ধরে চলা হামলায় আহত হয়েছেন প্রায় ৭৬ হাজার ফিলিস্তিনি।


সম্পর্কিত বিষয়:

ফিলিস্তিন গাঁজা হামাস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top