শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


পাকিস্তানের রাজধানীতে ১৪৪ ধারা জারি


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ২২:০১

ছবি: ডন

জাতীয় নির্বাচনের পর উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে পাকিস্তানে। একক কোনো দল বিজয়ী না হওয়ায় সরকার গড়া নিয়েও এখনও ধোঁয়াশা রয়েছে। শনিবার পাকিস্তানে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ বিক্ষোভের ডাক দেয়। এমন অবস্থার মধ্যে রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া জাতীয় ও প্রাদেশিক নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনেছে ইমরান খানের পিটিআই। দলের সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সর্বোচ্চ ৯২টি আসনে জয়লাভ করেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ইতোমধ্যে বিভিন্ন জায়গায় সমাবেশস্থলের নাম ঘোষণা করেছে পিটিআই। তবে দলটিকে ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য পুলিশ শহরজুড়ে উচ্চ সতর্কতা অবলম্বন করেছে। পিটিআই দেশজুড়ে শান্তিপূর্ণ বিক্ষোভ ঘোষণায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, যেকোনো সময় এফ৯ পার্কের কাছে ট্রাফিক বাড়ানো হতে পারে। এ এলাকায় জনগণকে অপ্রয়োজনীয় চলাফেরা এড়িয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, জরুরি এবং যেকোনো পরিস্থিতি এড়াতে কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল ফোর্সও মোতায়েন করা হয়েছে। তারা সেখানে টহল অব্যাহত রেখেছে।

নির্বাচন-পরবর্তী টালমাটাল পরিস্থিতির মধ্যে নাটকীয় সিদ্ধান্ত নিয়েছে সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টি। শুক্রবার রাতে তারা জানিয়েছে, তাদের দল বিরোধী দলের ভূমিকায় থাকবে। বর্তমানে আদিয়ালা কারাগারে বন্দী রয়েছেন তিনি। সেখান থেকেই দলকে নির্দেশনা দিচ্ছেন ইমরান খান।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top