রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


প্রধানমন্ত্রী পদে প্রার্থী ঘোষণা করলেন ইমরান খান


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩২

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৬:৩৭

ফাইল ছবি

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী পদে প্রার্থী ঘোষণা করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দেশটির সাবেক সামরিক স্বৈরশাসক আইয়ুব খানের নাতি ওমর আইয়ুবকে মনোনয়ন দিয়েছে দলটি। খবর রয়টার্স।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এ কথা জানিয়েছেন ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী পিটিআই নেতা আসাদ কায়সার।

নির্বাচনে কোনো দল সংখ্যাগরিষ্ঠতা পায়নি। ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ২৬৪টি আসনের মধ্যে ৯২টি আসনে জয় পেয়েছে। তিনটি বৃহত্তম দলের সঙ্গে জোট করবে না বলেও জানিয়েছে পিটিআই।

কারাগারে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করার পর পিটিআই এর সিনিয়র নেতা আসাদ কায়সার সাংবাদিকদের বলেন, ‘ওমর আইয়ুব প্রধানমন্ত্রী নির্বাচনে আমাদের প্রার্থী হবেন, ইমরান খান তাকে মনোনীত করেছেন।’

পিটিআই মনোনীত প্রার্থী আইয়ুব খানকে সমর্থনের বিষয়ে আলোচনা করতে অন্য দলগুলোর সঙ্গে তারা যোগাযোগ করবে বলে জানান কায়সার। ইতিমধ্যেই বিরোধীরা সরকার গঠনের জন্য জোটের ঘোষণা দিয়েছে।

পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী পদপ্রার্থী ওমর আইয়ুব বর্তমানে আত্মগোপনে রয়েছেন। এবং ইমরান খানের গ্রেফতারের পর দাঙ্গার অংশ হওয়ার অভিযোগ সহ আইন প্রয়োগকারী সংস্থার বিভিন্ন তদন্তে তাকে খুঁজছেন।

নির্বাচনী প্রচারণায় না থাকা সত্ত্বেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে একটি আসনে জয়লাভ করেন তিনি। এর আগে ওমর আইয়ুব ইমরান খানের প্রধান প্রতিদ্বন্দ্বী নওয়াজ শরিফের পাশাপাশি সাবেক সামরিক শাসনের ক্ষমতাসীন জেনারেল পারভেজ মোশাররফের দলের সদস্য ছিলেন।

ওমর আইয়ুব পাকিস্তানের প্রথম সামরিক স্বৈরশাসক আইয়ুব খানের নাতি, যিনি ১৯৫৮ থেকে ১৯৬৯ সাল পর্যন্ত পাকিস্তান শাসন করেছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top