বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ভালোবাসা দিবসে বাগদান সারলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৫

আপডেট:
২ মে ২০২৪ ০২:৩৫

ফাইল ছবি

বাগদান সেরেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসে তিনি তার চার বছরের সঙ্গী জোডি হেডনের সাথে বাগদানের ঘোষণা দেন।

অ্যান্থনি আলবানিজই প্রথম কোনও অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী যিনি দায়িত্বে থাকা অবস্থায় বাগদান সারলেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ তার চার বছরের সঙ্গী জোডি হেডনের সাথে তার বাগদানের ঘোষণা দিয়েছেন। ভ্যালেন্টাইনস ডে-তে রাজধানী ক্যানবেরায় প্রধানমন্ত্রীর অফিসিয়াল বাসভবনে বিশেষভাবে ডিজাইন করা একটি আংটি দিয়ে হেডনকে জীবনসঙ্গী হওয়ার প্রস্তাব দেন তিনি।

বিবিসি বলছে, ৬০ বছর বয়সী অ্যান্থনি আলবানিজ ২০২০ সালে মেলবোর্নে একটি বিজনেস ডিনারে ৪৫ বছর বয়সী জোডি হেডনের সাথে দেখা করেছিলেন। আর এর চার বছর পর তার সঙ্গেই বাগদান সারলেন তিনি। আলবানিজই প্রথম কোনও অস্ট্রেলিয়ান নেতা যিনি প্রধানমন্ত্রীর পদে থাকাকালীন বাগদান করলেন।

আলবানিজ একটি সেলফির সাথে সোশ্যাল মিডিয়ায় তার বাগদানর খবরটি শেয়ার করেছেন। এখানে ক্যাপশনে তিনি লিখেছেন: ‘তিনি (জোডি হেডন) হ্যাঁ বলেছেন।’

পরে এক যৌথ বিবৃতিতে এই জুটি বলেন, ‘আমরা এই খবরটি সবাইকে জানাতে পেরে রোমাঞ্চিত এবং উদ্দীপ্ত। আমরা আমাদের বাকি জীবন একসাথে কাটানোর জন্য উন্মুখ। আমরা একে অপরকে খুঁজে পেয়ে অনেক ভাগ্যবান।’

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের সহকর্মীরা, নিউজিল্যান্ডের নেতা ক্রিস্টোফার লাক্সন এবং টিভি শেফ নাইজেলা লসনসহ অনেকেই এই দম্পতিকে অভিনন্দন জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং বলেছেন, ‘ভালোবাসা সুন্দর জিনিস। আমি আপনাদের উভয়ের জন্য খুব খুশি!’

নিউ সাউথ ওয়েলসের সাবেক ডেপুটি প্রিমিয়ার কারমেল টেবুটের সাথে আগে বিয়ে হয়েছিল আলবানিজের। তাদের সংসারে ২৩ বছর বয়সী নাথান আলবানিজ নামে আলবানিজের একটি ছেলেও রয়েছে।

তবে বিয়ের ১৯ বছর পর ২০১৯ সালে তারা আলাদা হয়ে যান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top