বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


২০০ হামাস যোদ্ধাকে গ্রেফতারের দাবি ইসরায়েলের


প্রকাশিত:
২৪ ডিসেম্বর ২০২৩ ০৯:২৭

আপডেট:
২ মে ২০২৪ ১৪:২২

৭ অক্টোবরের পর থেকে ফিলিস্তিনে আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েল। (ফাইল ছবি)

ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজা থেকে গত এক সপ্তাহে হামাস ও ইসলামিক জিহাদের দুই শ যোদ্ধাকে গ্রেফতার করার দাবি জানিয়েছে দখলদার ইসরায়েল। গ্রেফতারের পর তাদের ইসরায়েলে নেওয়া হয়েছে।

দখলদার ইসরায়েলের দাবি, গত ৭ অক্টোবর গাজায় হামলা শুরুর পর থেকে তারা ৭০০ ফিলিস্তিনি যোদ্ধাকে গ্রেফতার করেছে। তবে ইসরায়েলের দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ও দেশটির গোয়েন্দা সংস্থা শিন বেতের যৌথ একটি বিবৃতিতে দাবি করা হয়, ‘সন্ত্রাসী কর্মকাণ্ডে’ জড়িত সন্দেহে হামাস ও ইসলামিক জিহাদের ২০০ যোদ্ধাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ও গোয়েন্দাদের করা এই দাবির সত্যতা তাদের পক্ষে যাচাই করা সম্ভব নয়। তবে এ মাসের শুরুতে তারা একটি ভিডিও চিত্রের সত্যতা যাচাই করেছিল। সেই ভিডিও চিত্রে গাজার উত্তরাঞ্চলে কয়েক ডজন ফিলিস্তিনিকে বন্দী দেখা যায়।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, ৭ অক্টোবর আগ্রাসন শুরুর পর থেকে গাজায় ইসরায়েলি আগ্রাসনে ২০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৭০ শতাংশই নারী, শিশু, কিশোর-কিশোরী ও বয়স্ক লোকজন রয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৫৩ হাজার ফিলিস্তিনি। এখনও নিখোঁজ রয়েছেন পৌনে ৭ হাজার। শুধু তাই না, হাজার হাজার ফিলিস্তিনি ঘর বাড়ি হারিয়ে আশ্রয় নিয়েছেন বিভিন্ন স্কুল, সরকারি প্রতিষ্ঠান ও হাসপাতাল প্রাঙ্গণে।


সম্পর্কিত বিষয়:

হামাস ফিলিস্তিন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top