রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে হামলা


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২৫

আপডেট:
৫ মে ২০২৪ ২৩:৪৮

ফাইল ছবি

ভারত মহাসাগরে ড্রোন হামলার শিকার হয়েছে একটি বিশাল বাণিজ্যিক জাহাজ। সমুদ্র পথ বিষয়ক একটি সংস্থা জানিয়েছে, শনিবার (২৩ ডিসেম্বর) এ হামলার ঘটনা ঘটে। অপর একটি সংস্থা জানিয়েছে লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজটির সঙ্গে ইসরায়েলের সংশ্লিষ্টতা রয়েছে।

অজ্ঞাত গোষ্ঠীর চালানো এ ড্রোন হামলায় জাহাজটিতে আগুন ধরে যায় বলে জানিয়েছে ব্রিটিশ সেনাবাহিনী ও বেসরকারি সমুদ্র নিরাপত্তা বিষয়ক সংস্থা আমব্রে। যে জাহাজটিতে হামলা চালানো হয়েছে; সেটি ক্যামিকেল পণ্য বহন করে এবং এটির সঙ্গে ইসরায়েলের সংশ্লিষ্টতা রয়েছে।

যুক্তরাজ্যের সমুদ্র বাণিজ্য অপারেশন জানিয়েছে, হামলায় ড্রোন ব্যবহার করা হয়েছে। এখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এটি তদন্ত করছে।

গত সোমবার আরব সাগরে মাল্টার পতাকাবাহী একটি জাহাজ থেকে এক আহত নাবিককে উদ্ধার করে ভারতীয় নৌবাহিনী। ওই জাহাজটি জলদস্যুদের হামলার শিকার হয়েছিল। দস্যুদের হটিয়ে দিতে সেটিতে অভিযান চালান ভারতীয় সেনারা। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে ড্রোন হামলার ঘটনা ঘটল।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় সাধারণ মানুষের ওপর ইসরায়েলিদের বর্বর হামলার প্রতিশোধ নিতে ইসরায়েলি জাহাজে গত কয়েক সপ্তাহ ধরে হামলা চালাচ্ছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। তবে তাদের হামলাগুলো মূলত হচ্ছে লোহিত সাগরে। ভারত মহাসাগরে ইসরায়েলি জাহাজে কারা হামলা চালালো সেটি এখনো পরিষ্কার নয়।


সম্পর্কিত বিষয়:

ভারত জাহাজ ড্রোন হামলা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top