বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় নিহত অন্তত ৩৫


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২৩ ১৬:১৮

আপডেট:
২ মে ২০২৪ ১৯:৪৬

ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি সামরিক বাহিনীর বিমান হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। এই হামলায় আরো কয়েকডজন মানুষ আহত হয়েছেন। রোববার ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফার এক প্রতিবেদনে ইসরায়েলি হামলায় শরণার্থী শিবিরে হতাহতের এই ঘটনা ঘটেছে বলে জানানো হয়েছে।

গাজা উপত্যকার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় হতাহতের এই তথ্য নিশ্চিত করতে পারেননি। তবে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা জাবালিয়ার একটি ভবনে বিমান থেকে বোমা হামলা চালিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, ভবনটির ছাদ থেকে হামাসের যোদ্ধারা ইসরায়েলি সৈন্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে। এর জবাবে সেখানে বিমান থেকে হামলা চালানো হয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে ওয়াফা বলেছে, গাজা উপত্যকার সিভিল ডিফেন্স এবং অ্যাম্বুলেন্সের ক্রুরা ২৪ জনের মরদেহ উদ্ধার করেছেন। ইসরায়েলি বোমা হামলায় সেখানে আহত হয়েছেন আরো কমপক্ষে ৯০ জন।

ফিলিস্তিনি এই সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের নিচে আরো অনেক ফিলিস্তিনি আটকা পড়েছেন।

জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর অপর এক হামলায় আরও অন্তত ১১ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছেন।


সম্পর্কিত বিষয়:

ইসরায়েল ফিলিস্তিন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top