মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


ইতালিতে পর্যটকবাহী নৌকা উল্টে নিহত ৪


প্রকাশিত:
৩০ মে ২০২৩ ০১:৫২

আপডেট:
১৯ মার্চ ২০২৪ ১৬:১৩

 ফাইল ছবি

ইতালির উত্তরাঞ্চলের ম্যাজোর হ্রদে প্রবল বাতাসের কবলে পড়ে পর্যটকবাহী একটি নৌকা উল্টে দুই বিদেশিসহ অন্তত চারজনের প্রাণহানি ঘটেছে। সোমবার ইতালির ফায়ার ব্রিগেড ও স্থানীয় গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি বলছে, রোববার সন্ধ্যার দিকে ইতালির উত্তরাঞ্চলীয় ম্যাজোর হ্রদের দক্ষিণ প্রান্তে হঠাৎ ঝড়ো আবহাওয়ার কারণে নৌকাটি উল্টে যায়। নৌকাটিতে অন্তত ২৪ জন আরোহী ছিলেন।

স্থানীয় ফায়ার ব্রিগেডের মুখপাত্র লুকা ক্যারি এএফপিকে বলেছেন, ম্যাজোর হ্রদে নৌকাডুবির ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ম্যাজোর হ্রদে নৌকা উল্টে নিহতদের মধ্যে ইসরায়েলি এক মাঝবয়সী নাগরিক রয়েছেন। নিহত অন্যান্যদের মধ্যে ইতালির একজন পুরুষ ও একজন নারী এবং রাশিয়ার এক নারী রয়েছেন।

ইতালির লম্বার্দি অঞ্চলের প্রেসিডেন্ট অ্যাটিলিও ফন্টানা বলেছেন, রোববার আকস্মিক ঝড়ে ৫২ ফুট লম্বা নৌকাটি উল্টে গেছে। দেশটির দমকলকর্মীরা বলেছেন, নৌকা উল্টে যাওয়ার ঘটনায় অন্তত ২০ জন বেঁচে গেছেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কয়েকজনকে অন্য নৌকার সহায়তায় উদ্ধার করা হয়েছে এবং অন্যরা সাঁতরে তীরে পৌঁছান। নৌকাটি ইতালীয় ও বিদেশি পর্যটকদের বহন করছিল। হ্রদে যাত্রা শুরুর পরপরই সেটি ডুবে যায়।

আল্পস পর্বতের দক্ষিণ দিকে অবস্থিত ইতালির দ্বিতীয় বৃহত্তম হ্রদ ম্যাজোর। দেশি-বিদেশি পর্যটকদের জনপ্রিয় এক গন্তব্যও এই হ্রদ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top