রবিবার, ২৯শে জানুয়ারী ২০২৩, ১৬ই মাঘ ১৪২৯

Rupali Bank


স্পেনে দুই ট্রেনের সংঘর্ষে আহত ১৫৫


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০২২ ১৭:০৩

আপডেট:
২৯ জানুয়ারী ২০২৩ ১৮:৪৮

ছবি সংগৃহিত

ইউরোপের দেশ স্পেনের উত্তর-পূর্বাঞ্চলের কাতালোনিয়ায় দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ১৫৫ যাত্রী আহত হয়েছেন। বার্সেলোনা শহরতলীর একটি স্টেশনে বুধবার স্থানীয় সময় রাত ৭টা ৫০ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

স্পেনের জরুরি পরিষেবা সংস্থার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম বলছে, ট্রেন দুটি একই দিকে যাচ্ছিল এবং একটি ট্রেন কাতালোনিয়ার স্টেশনে পার্ক করার সময় সংঘর্ষ হয়। তবে কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয় এবং দেশটির সরকারি কর্মকর্তারা এখন পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

জরুরি পরিষেবা কর্মকর্তারা টুইটারে বলেছেন, শহরের কেন্দ্র থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে মন্তক্যাদা আই রেইক্সাকের মানরেসা স্টেশনে দুর্ঘটনাটি ঘটেছে।

দেশটির জরুরি পরিষেবা সংস্থা বলেছে, দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনায় ১৫০ জন যাত্রী সামান্য আহত হয়েছেন। এছাড়া অন্য পাঁচজন কিছুটা গুরুতর আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে অন্তত তিনজনকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কাতালোনিয়ায় এই দুর্ঘটনার কারণে কয়েকটি লাইনে ট্রেন চলাচল সাময়িকভাবে ব্যাহত হয়েছে বলে স্পেনের জাতীয় রেল পরিষেবা সংস্থা রেনফে জানিয়েছে।

স্থানীয় রেডিও স্টেশন র‌্যাক১’কে একজন যাত্রী বলেছেন, তিনি যে ট্রেনে ছিলেন, সেটি যাত্রীতে পরিপূর্ণ ছিল। ট্রেনের একেবারে পেছনের অর্থাৎ শেষ কামড়ার যাত্রী হওয়া তিনি অক্ষত আছেন বলে জানিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top