শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


দুই ফিলিস্তিনিকে মাথায় গুলি করে হত্যা


প্রকাশিত:
২৪ অক্টোবর ২০২২ ০১:২৩

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৮:৩৬

ছবি সংগৃহীত

ইসরায়েলি সেনাবাহিনী অধিকৃত পশ্চিম তীর এবং জেরুজালেমে ২ ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা করেছে ।

শনিবার (২২ অক্টোবর) ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ৩২ বছর বয়সী রাবি আরাফাহ রাবি নামে এক যুবককে পশ্চিম তীরের কোয়ালকিলিয়া এলাকায় মাথায় গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ওই যুবক অবৈধভাবে গাড়ি নিয়ে ইসরায়েলে প্রবেশের চেষ্টা করছিল। তারা গাড়িটি থামানোর জন্য বললেও সে থামেনি। এ সময় গাড়িকে লক্ষ্য করে গুলি করা হয় বলে দাবি ইসরায়েলি বাহিনীর।

এ ছাড়া আলাদা একটি ঘটনায় পূর্ব জেরুজালেমে এক ইসরায়েলি ব্যক্তিকে ছুরিকাঘাতে আহত করে পালিয়ে যাওয়ার সময় এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করার দাবি করেছে ইসরায়েলি বাহিনী। তাদের দাবি হামলা করার পর ওই কিশোর হাতে একটি 'বস্তু' নিয়ে পালিয়ে যাচ্ছিল। ওই সময় এক সেনা কর্মকর্তা তাকে থামানোর চেষ্টা করলে সে ওই বস্তু নিয়ে সেনা কর্মকর্তার দিকে এগিয়ে যায়। এ সময় সেনা কর্মকর্তা তাকে গুলি করে।

ফিলিস্তিনির সরকারি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ১৬ বছর বয়সী ওই কিশোরের পরিচয় জানা সম্ভব হয়নি। গুরুতর আহত অবস্থায় তাকে জেরুজালেমের হাসপাতালে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ বছর পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে ১২৫ জনেরও বেশি ফিলিস্তিনি ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, নিহত ফিলিস্তিনিদের বেশির ভাগই হামলাকারী। তবে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর দাবি অনেক কিশোর-তরুণ রয়েছেন যারা অনুপ্রবেশের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন শুধু অন্য কোনো ধরনের সংঘর্ষে জড়িত নয় তাদেরও হত্যা করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

সেনাবাহিনী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top