শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


পাকিস্তানকে বিপজ্জনক দেশ হিসাবে আখ্যা বাইডেনের


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২২ ০৪:২৪

আপডেট:
১৮ মে ২০২৪ ২১:১৬

ছবি সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পাকিস্তানকে একহাত নিয়েছেন। তিনি বলেছেন, বিশ্বের বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি হচ্ছে পাকিস্তান। দেশটিতে কোনো সংগতি ছাড়াই পারমাণবিক অস্ত্র আছে।

শনিবার (১৫ অক্টোবর) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

লজ এঞ্জেলেসে ডেমোক্রেটিক কংগ্রেশনাল ক্যাম্পেইন কমিটির রিসিপসনে মার্কিন প্রেসিডেন্ট এই মন্তব্য করেছেন। সেই সময় তিনি রাশিয়া ও চীনেরও সমালোচনা করেন।

চীন ও রাশিয়ার সঙ্গে মার্কিন পররাষ্ট্রবিষয়ক নীতি সম্পর্কে কথা বলার সময় বাইডেন পাকিস্তানের বিরুদ্ধে এমন তীর্যক কথা বলেন। বাইডেন জানান, বিশ্বের অন্যতম বিপজ্জনক দেশ হচ্ছে পাকিস্তান।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সমালোচনা করে বাইডেন বলেন, এই লোকটি (শি) বোঝে তিনি কি চান তবে তার প্রচুর সমস্যা আছে। কীভাবে আমরা তা নিয়ন্ত্রণ করব। রাশিয়ায় কী ঘটছে তাও আমরা কীভাবে নিয়ন্ত্রণ করব।

এইসময় বাইডেন আরও বলেন, আমি মনে করি পাকিস্তান হচ্ছে বিশ্বের একটি অন্যতম বিপজ্জনক দেশ। যার কোন সংগতি ছাড়াই পারমাণবিক অস্ত্র আছে। হোয়াইট হাউসের প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বাইডেন এমন সময়ে এসব মন্তব্য করেছেন যখন পাকিস্তানের নতুন শেহবাজ শরীফ সরকার যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা চালাচ্ছে। বাইডেনের এমন মন্তব্য দেশ দুইটির মধ্যে সম্পর্ককে আরও অবনতির দিকে ধাবিত করবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

মার্কিন প্রেসিডেন্ট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top