সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


জনগণের টাকায় শিনজো আবের শেষকৃত্য


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ২২:০৭

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৪:১১

 ছবি : সংগৃহীত

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের শেষকৃত্য জনগণের টাকায় রাষ্ট্রীয়ভাবে করার প্রতিবাদে নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়েছেন এক ব্যক্তি। বিবিসি জানিয়েছে, জাপানের প্রধানমন্ত্রীর দপ্তরের সামনে আত্মহত্যার চেষ্টা করেন ওই যুবক।

এদিকে ২৭ সেপ্টেম্বর শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় শতাধিক বিদেশি বিশিষ্ট ব্যক্তি উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে। এর আগে বুধবার (২১ সেপ্টেমর) প্রত্যক্ষদর্শীরা পুলিশের কাছে ফোন করে জানান, এক ব্যক্তি টোকিওতে প্রধানমন্ত্রীর দপ্তরের সামনে গায়ে আগুন ধরিয়ে দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সরকারি কর্মকর্তারা ওই ব্যক্তির শরীরে জ্বলতে থাকা আগুন নিভিয়ে ফেলেন। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
গায়ে আগুন লাগানোর কিছুক্ষণের মধ্যেই অচেতন হয়ে পড়েন ওই ব্যক্তি। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি অচেতন ছিলেন।

এ ব্যাপারে অবশ্য জাপানের পুলিশ এবং প্রধানমন্ত্রীর দপ্তর থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে আগুন নেভানোর চেষ্টা করতে গিয়ে একজন পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে জানা গেছে।

গায়ে আগুন দেওয়া ব্যক্তির পাশ থেকেই একটি চিরকুট পাওয়া গেছে। তা থেকে জানা গেছে, গুলিতে নিহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার বিরুদ্ধে ছিলেন তিনি। পুলিশকেও ওই ব্যক্তি একই কথা জানিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ৮ জুলাই প্রকাশ্য জনসভায় আততায়ীর হাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন শিনজো আবে। জনগণের কাছ থেকে অনুদান নিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর তার রাষ্ট্রীয় শেষকৃত্য করা হবে বলে জানানো হয়েছে। সেই সিদ্ধান্তেরই বিরোধিতা করে আত্মহত্যার চেষ্টা করেছেন ওই ব্যক্তি।

সূত্র : বিবিসি


সম্পর্কিত বিষয়:

জাপান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top