বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ইসরায়েলি স্নাইপারের গুলিতে নিহত ফিলিস্তিনি তরুণ


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২২ ০২:০১

আপডেট:
২ মে ২০২৪ ১৫:২২

 ছবি : সংগৃহীত

দখলকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে উত্তরাঞ্চলের তোবাসে অভিযান চালিয়ে এক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরালের সেনাবাহিনীর একজন স্নাইপার। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানায় আল-জাজিরা

আল-জাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার (৭সেপ্টেম্বর) তোবাসের শহর থেকে কয়েক কিলোমিটার দূরে আল ফারা শরণার্থী ক্যাম্পে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। এ সময় ইউনিস গাছান তাইয়েহ নামের এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করা হয়।

সর্বশেষ স্থানীয় সময় সকাল ৬টায় অভিযান চালায় ইসরায়েলি সেনারা। পশ্চিম তীরে সেনাদের অনুপ্রবেশের পর সেখানে অভিযান চালানো নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

নিহত ব্যক্তির চাচা মোহাম্মদ হাসান তায়েহ জানান, তার ভাতিজা একটি খোলা জায়গায় ছিল। কোনো ধরনের উস্কানি ছাড়াই একজন ইসরায়েলি স্নাইপারের গুলিতে তার বুক ঝাঝরা হয়ে যায়।

তিনি আরো জানান, চাচার বাড়িতে ইসরায়েলি বাহিনীর অভিযানের খবর পেয়ে ইউনিস বাড়ি থেকে বের হয়। সে অন্যান্য লোকদের সঙ্গে গিয়ে অভিযান দেখছিল। সে প্রায় ১০০ মিটার দূরে ছিল। সেখানেই তাকে গুলি করে হত্যা করা হয়।

ঘটনাস্থলে হালকা সংঘর্ষ হয়েছে। এছাড়া কেউ কেউ পাথর ছুঁড়েছে। ঐ সময়ে একটি বাড়ি থেকে ইউনিসের ঘাড় ও বুক লক্ষ্য করে স্নাইপার গুলি চালায়। যারা তাদের জন্য হুমকি নয় তাদের প্রত্যেককে লক্ষ্যবস্তু বানিয়ে হত্যা করছে ইসরায়েল।

এদিকে ইসরায়েলের সেনাদের পক্ষ থেকে জানা গেছে, একটি বিস্ফোরণ সৈন্যদের লক্ষ্য করে ছোঁড়া হয়েছে। অভিযানের আধাঘণ্টা পর তায়েহকে হত্যা করা হয়। এ সময় দুইজনকে গ্রেফতার করা হয়।


সম্পর্কিত বিষয়:

ফিলিস্তিন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top