শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ইউক্রেনে রাশিয়ার রকেট হামলা


প্রকাশিত:
২৫ আগস্ট ২০২২ ২০:০৬

আপডেট:
১৭ মে ২০২৪ ১২:০০

ছবি সংগৃহীত

রুশ বাহিনী ইউক্রেনের একটি রেলস্টেশনে রকেট হামলা চালিয়েছে । এ ঘটনায় নিহত হয়েছেন ২২ জন। ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, রুশ হামলার ছয় মাস পূর্তির দিন গতকাল বুধবার এই হামলার ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, দেশটির পূর্বাঞ্চলের চ্যাপলিন শহরে একটি গাড়িতে পাঁচজন দগ্ধ হয়ে মারা গেছেন। তাদের মধ্যে ১১ বছরের এক শিশুও রয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, ইউক্রেনের পূর্বাঞ্চলের দানিপ্রো ও দোনেৎস্কের মাঝে চ্যাপলিনে হামলার বিষয়টি জানতে পেরেছেন তিনি। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে কথা বলার প্রস্তুতি নেওয়ার সময়েই এ হামলার ঘটনা ঘটেছে। এভাবেই জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের প্রস্তুতি নিল রাশিয়া।

এ ঘটনায় ট্রেনের চারটি বগিতে আগুন লেগে যায়। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

তবে হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি রুশ কর্তৃপক্ষ। ক্রেমলিনের পক্ষ থেকে কোনো বেসামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু বানানোর বিষয়টি অস্বীকার করা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) ইউক্রেন তাদের স্বাধীনতা দিবস পালন করে। কিন্তু, সকাল থেকেই বাসিন্দাদের হামলার ব্যাপারে সতর্ক করতে কিয়েভে সাইরেনের শব্দ শোনা যায়। এ ছাড়া কিয়েভে জনসমাবেশেও নিষেধাজ্ঞা দেয় নগর কর্তৃপক্ষ। এদিকে রাশিয়ার ‘সন্ত্রাসীদের’ হামলার ব্যাপারে সতর্ক অবস্থানে থাকতে দেশের নাগরিকদের প্রতি আহ্বান জানান জেলেনস্কি।

 


সম্পর্কিত বিষয়:

ইউক্রেন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top