বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২, ১৩ই আশ্বিন ১৪২৯

Rupali Bank


আলিঙ্গনে ভেঙে গেল নারীর পাঁজরের হাড়


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২২ ১৩:৫৪

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:২২

 ছবি : সংগৃহীত

সম্প্রতি চীনের হুয়ান প্রদেশে একটি অদ্ভুত ঘটনা ঘটেছে। তা হলো, অফিসে সহকর্মীর আলিঙ্গনের চাপে এক নারীর পাঁজরের হাড় ভেঙে গেছে। পরে ক্ষতিপূরণ চেয়ে আদালতের দারস্ত হন ওই নারী।

টাইমস নাউ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, কর্মস্থলে নারী সহকর্মীর সঙ্গে কথা বলতে বলতে তাকে জোরে আলিঙ্গন করেন পুরুষ সহকর্মী। সেই সময়ই ব্যথা অনুভব করে চিৎকার করে উঠেছিলেন ওই নারী। তখনকার মতো বিষয়টি ধামাচাপা পড়ে গেলেও বাড়ি পৌঁছাতেই অস্বস্তি বাড়তে শুরু করে।

ব্যথা বাড়ার কারণে বুকে গরম তেল মালিশ করেন ওই নারী। এভাবেই পাঁচদিন ধরে তেল মালিশ করেও যখন ব্যথা কিছুতেই কমছিল না, তখন তিনি হাসপাতালে যান। সেখানে তার বুকের এক্স-রে রিপোর্টে জানা যায়, ওই নারীর পাঁজরের ডান দিকের দুইটি এবং বামদিকের তিনটি হাড় ভেঙেছে।

এদিকে, অসুস্থ হওয়ায় অফিস থেকে ছুটি নেন ওই নারী। চিকিৎসার ব্যয় এবং কাজে যেতে না পারায় তার আয় কমে যায়। আর্থিক ক্ষতির মুখে পড়েন তিনি। সুস্থ হওয়ার পর ওই সহকর্মীকে বিষয়টি জানালে তিনি বিষয়টি আমলে না নিয়ে প্রমাণ দেয়ার অযুহাতে এড়িয়ে যান। এরপরই সহকর্মীর বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে আদালতের শরণাপন্ন হন ওই নারী।

শেষ পর্যন্ত তার পক্ষেই রায় দিয়েছেন আদালত। বিচারক রায়ে জানিয়েছেন, কোনো কাজ করতে ওই নারীর হাড় ভেঙেছে এমনটা প্রমাণ পাওয়া যায়নি। তাই প্রমাণ হয়, সহকর্মীর আলিঙ্গনেই এই দুর্ঘটনা ঘটেছে। সেই পুরুষ সহকর্মীকে ক্ষতিপূরণ হিসেবে ১০ হাজার ইউয়ান, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top