শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ২৯শে চৈত্র ১৪৩০

Rupali Bank


অনুমোদনহীন হাউজিং এ রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৬

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৫:৩৯

ছবি-সংগৃহীত

রাজধানীর ডেমরা বাশেরপুল এলাকায় অবৈধ ইষ্টার্ণ হাউজিং সোসাইটিতে নকশা বিহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় বেশ কয়েকটি ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারির) সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, রাজউক ডেমরা বাশেরপুল এলাকায় রাজউক নকশা বিহীন ভবন নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অবৈধ ইষ্টার্ণ হাউজিং সোসাইটিতে নকশা বহির্ভূত কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ তাৎক্ষণিক ভাবে তিনটি ভবনে আটলাখ টাকা জরিমানা করা হয়। প্রাথমিকভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দেয়া হয়। একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদিত নকশা নিয়ে ভবন নির্মাণ করে সে বিষয়ে মুচলেকা নেওয়া হয়।

অথরাইজড অফিসার জান্নাতুল মাওয়া বলেন, রাজউক থেকে ইষ্টার্ণ হাউজিং সোসাইটিতে নিয়ম অনুযায়ী হাউজিং এর লেআউট নিতে হয় কিন্তু তারা তা নেয় না। এছাড়াও প্লট মালিকরা ভবন নির্মাণের সময় রাজউক থেকে কোন রকম অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করায় রাজউকের পক্ষে থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক অথরাইজড অফিসার জান্নাতুল মাওয়া, সহকারী অথরাইজড অফিসার শাহানাজ খানম, প্রধান ইমারত পরিদর্শক বাসুদেব ভট্টাচার্য ও নজরুল ইসলাম মনি, ইমারত পরিদর্শক মারুফ হোসেন, হায়াত মাহমুদ শামীম, মোঃ মিল্লাত হোসেন, মো: শাহ আলম ,মলয় চন্দ্রসহ রাজউকের অন্য কর্মকর্তারা।


সম্পর্কিত বিষয়:

রাজউক ডেমরা বাশেরপুল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top