মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সাইমনের পথে হাঁটলেন জয় চৌধুরী, করলেন পদত্যাগ


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২৪ ১৯:০৩

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০০:১৬

ফাইল ছবি

গত ২০ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেন চিত্রনায়ক সাইমন সাদিক।

এই ঘটনার দুইদিন পর এবার সমিতির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়ক জয় চৌধুরী। সমিতি বরাবর পদত্যাগপত্র জমা দেবেন তিনি।

এ বিষয়ে জয় চৌধুরী বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ব্যস্ততার কারণে চিঠি পাঠাতে পরিনি। দ্রুতই সমিতিতে গিয়ে অফিশিয়ালি পদত্যাগের বিষয়টি জানাব। আমি সব সদস্যদের হয়তো বার্তা পাঠাব। কেননা, যে পজিশনে বসে আমি কাজ করতে পারব না, সেটা ধরে রাখার কোনো প্রয়োজন নেই।’

তিনি আরও বলেন, আমার জায়গা থেকে আমি মনে করি আমার একদমই দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমি একদমই সমিতির আগে-পিছে কোনো কিছুতেই নেই। আমি এখন শুধু আমার কাজকে ফোকাস করছি।

২০২২ সালের ২৮ জানুয়ারি এফডিসিতে অনুষ্ঠিত হয় শিল্পী সমিতির নির্বাচন। এরপর গত দুই বছর ধরে সমিতির নিজেদের পদে দায়িত্ব পালন করেছেন এই দুই চিত্রনায়ক। তবে কমিটির মেয়াদের শেষের দিকে এসেই হুট করে পদত্যাগের সিদ্ধান্ত নিলেন তারা।

এর আগে শিল্পী সমিতির সহসাধারণ সম্পাদক পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে সাইমন জানান, ‘সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্রকে হুমকির মুখে ফেলা হয়েছে। বিতর্কিত এই পরিস্থিতিতে সমিতির কার্যকরী পরিষদের নিষ্ক্রিয়তা আমার কাছে সমর্থনযোগ্য মনে হয়নি। তাই পদত্যাগ করেছি।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top