রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


৫০ বছর বয়সে স্নাতকোত্তর পাস করলেন টুইঙ্কেল খান্না


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২৪ ১৪:২৪

আপডেট:
৫ মে ২০২৪ ১৬:৫১

সংগৃহীত ছবি

কথায় আছে, শিক্ষার কোনো বয়স নাই। প্রচলিত বাক্যটি সত্যি হয়ে ধরা দিল বলিউড তারকা অক্ষয়ের স্ত্রী টুইঙ্কেল খান্নার বেলায়। ৫০ বছর বয়সে এসে স্নাতকোত্তর পাস করলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

ইউনিভার্সিটি অব লন্ডন থেকে স্নাতকোত্তর হয়েছেন টুইঙ্কেল। গ্র্যাজুয়েশন ডে তে তার পাশে এসে দাঁড়িয়েছিলেন অক্ষয়। তার পরনে ছিল কালো কোট অন্যদিকে টুইঙ্কেল পরেছিলেন সবুজ রঙের একটি শাড়ি।

সে ছবি শেয়ার করে অক্ষয় লিখেছেন, “দুই বছর আগে হঠাৎ একদিন আমাকে তুমি বলেছিলে ফের একবার লেখাপড়া শুরু করতে চাও। সেই মুহূর্তে মনে হয়েছিল, যা তুমি বলেছিলে সত্যি করবে কি না। কিন্তু আমার এই সংশয় ভুল ছিল। তোমাকে আমি দিনরাত লেখাপড়া করতে দেখেছি। একইসঙ্গে বাড়ি, ক্যারিয়ার, আমাকে আর আমাদের সন্তানদেরও সামলাতে দেখেছি। আমি জানি একজন সুপারওম্যানকে বিয়ে করেছি আমি। আজ তোমার এই দিনে মনে হচ্ছে আমারও আরও পড়াশোনা করা উচিত ছিল। তা হলে হয়তো তোমার এই কৃতিত্বকে সঠিক শব্দে বর্ণনা করে বোঝাতে পারতাম, তুমি আমাকে কতটা গর্বিত করেছ।”

ছোট বয়সে সিনেমায় কাজ করা শুরু করেছিলেন বলে লেখাপড়াটা অপূর্ণই থেকে যায় টুইঙ্কলের। কিন্তু লেখাপড়া শেষ না হওয়ার গ্লানি নিয়ে বারবার হাহুতাশ করেননি তিনি। উল্টো বসেছেন পড়ার টেবিলে। মাঝবয়সে এসে দেখিয়েছেন চাইলেও স্বপ্ন পূরণ করা যায়।


সম্পর্কিত বিষয়:

অক্ষয় টুইঙ্কেল ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top