শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১


করোনায় মারা গেলেন জনপ্রিয় কমেডিয়ান কাইশ্যা


প্রকাশিত:
৩০ মার্চ ২০২০ ২১:৫০

আপডেট:
১৪ জুন ২০২৪ ০৮:২৫

ফাইল ছবি

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানিজ কমেডিয়ান কেন শিমুরা। তিনি বাংলাদেশে কাইশ্যা নামে পরিচিত। সোমবার (৩০ মার্চ) তার মৃত্যুর খবর দিয়েছে জাপানের ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন।

রয়টার্সের বরাত দিয়ে দ্য স্টার জানায়, সম্প্রতি মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হন ওই কমেডিয়ান। পরে তাকে টোকিওর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৯ মার্চ) তার মৃত্যু হয়। তবে হাসপাতালের নাম জানায়নি সংবাদ সংস্থাটি।

এর আগে গত ২০ মার্চ তীব্র শ্বাসকষ্ট ও নিউমোনিয়া নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন৷ ২৩ মার্চ তার দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে৷ কেন শিমুরার প্রকৃত নাম ইয়াসুনোরি শিমুরা৷ তিনি জাপানের রক অ্যান্ড রোল কমেডি ক্লাবের সদস্য ছিলেন৷

কেন শিমুরার জন্ম ১৯৫০ সালের ২০ ফেব্রুয়ারি জাপানের টোকিও শহরের হাইকমিশুরিয়ায়। ১৯৭০ সালের দিকে তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় তিনি।

বাংলাদেশের একটি অপেশাদার অনলাইন গ্রুপ তার অভিনীত বিভিন্ন ধারাবাহিক বাংলা ডাবিং করে ফেসবুক ও ইউটিউবে প্রচার করে। এর ফলে তিনি বাংলাদেশেও সব বয়সী মানুষের কাছে দারুণ জনপ্রিয় হয়ে ওঠেন। আর তখন থেকেই তিনি বাংলাদেশের মানুষের কাছে ‘কাইশ্যা’ নামে পরিচিত।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top