বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


খুন করা হয়েছিল মাইকেলকে


প্রকাশিত:
১ সেপ্টেম্বর ২০২২ ০২:৩৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০০:৫৫

 ছবি : সংগৃহীত

বিশ্ব জুড়ে সঙ্গীতপ্রেমীদের কাছে গভীর বেদনাদায়ক দিন ২০০৯ সালের ২৫ জুন।। এ দিনেই প্রয়াত হয়েছিলেন আমেরিকার জনপ্রিয় পপ সঙ্গীত তারকা মাইকেল জ্যাকসন।

গত ২৯ অগস্ট ছিল মাইকেলের জন্মবার্ষিকী । ৫০ বছর বয়সে এমন কি কারণে চলে যেতে হয়েছিল এই বিশ্বসেরা গায়ককে, এর নেপথ্যের কারণ তদন্ত করতে গিয়ে এবার প্রকাশ্যে এল তার মৃত্যু সংক্রান্ত চমকপ্রদ আরও এক তথ্য।

এক নতুন তথ্যচিত্রে জানা গেছে, মাদক কেনার জন্য ১৯টি জাল আইডি ব্যবহার করেছিলেন এই গায়ক।

লস এঞ্জেলেসের বাড়িতে সে দিন নিথর হয়ে পড়েছিলেন মাইকেল। অ্যানেস্থেটিক প্রোপোফোলের মতো ওষুধ অতিরিক্ত মাত্রায় নেওয়ার পর তার হৃদ্‌স্পন্দন থেমে গিয়েছিল। জানা যায়, জ্যাকসনের চিকিৎসক কনরাড মারের নির্দেশেই এই ওষুধ খেতেন তারকা।

তাই মাইকেলের মৃত্যুকে একটি হত্যাকাণ্ড বলে রায় দেওয়া হয়েছিল এবং মারে এর সমস্ত দায় নিয়েছিলেন। অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল জ্যাকসনের চিকিৎসককে এবং চার বছর কারাদণ্ডও হয়েছিল মারের।

এবার তদন্তে নতুন রহস্য উন্মোচন করতে চলেছে, যেখানে ধরা দেবে মাইকেলের আসল খুনি। বহু বছর ধরে মাইকেলের বিভিন্ন ওষুধের প্রতি দুর্বলতাকে চিকিৎসা জগতের অনেকেই ইন্ধন জুগিয়ে গিয়েছেন। খতিয়ে দেখলে বোঝা যাবে তার মৃত্যুর জন্য দায়ী আসলে অনেকেই।

চলতি বছরের সেপ্টেম্বরেই মুক্তি পাচ্ছে ‘টিএমজেড ইনভেস্টিগেটস: হু রিয়েলি কিলড মাইকেল জ্যাকসন’। তথ্যচিত্রে সেসব তথ্যই উঠে আসবে দর্শকের সামনে।


সম্পর্কিত বিষয়:

আমেরিকা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top