বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২, ১৩ই আশ্বিন ১৪২৯

Rupali Bank


আমিরের বিরুদ্ধে এফআইআর


প্রকাশিত:
১৩ আগস্ট ২০২২ ১৭:১৯

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৫

 ছবি : সংগৃহীত

ভারতীয় সেনাবাহিনীর অমর্যাদা, হিন্দু সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত হানা-সহ একাধিক অভিযোগ দায়ের হল আমিরের বিরুদ্ধে।

হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে নির্মিত হলেও তাতে জড়িয়ে রয়েছে ভারতীয় মূল্যবোধ। ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তির পর আইনি সমস্যার সম্মুখীন হল ‘লাল সিংহ চড্ডা’। কলাকুশলী থেকে ছবির সঙ্গে যুক্ত সকলের বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনীকে ‘অসম্মান করা’ এবং হিন্দু সম্প্রদায়ের অনুভূতিতে ‘আঘাত করা’র অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ছবিতে আমির অভিনীত লাল ভারতীয় সেনাবাহিনীর কর্মী। তার ক্রিয়াকলাপ দেশের আইনের চোখে ‘অসঙ্গত’ বলে দাবি করলেন বিনীত জিন্দাল নামে দিল্লির এক আইনজীবী। দিল্লি পুলিশের কাছে দাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে উস্কানি দেওয়া (১৫৩), বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি করা (১৫৩ক), কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাত করা (২৯৮)-র মতো ধারায় এফএইআর দায়ের করতে পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন তিনি।

প্রযোজক প্যারামাউন্ট পিকচার্স এবং আমির খান থেকে শুরু করে পরিচালক অদ্বৈত চন্দন— সকলের নামেই মামলা ঠোকা হয়েছে এই মর্মে। আইনজীবীর অভিযোগে এ-ও লেখা আছে যে, ‘নির্মাতারা এক জন মানসিক প্রতিবন্ধীকে কার্গিল যুদ্ধে পাঠিয়েছেন— যেটা বাস্তবে সম্ভব নয়। এই অবস্থায় তাকে সেনাবাহিনীতে যোগ দেওয়ার অনুমতি কী ভাবে দেওয়া হল, সে নিয়েও প্রশ্ন উঠছে। কারণ, কঠোর ভাবে প্রশিক্ষিত সেনা ছাড়া কেউ সীমান্তে যেতে পারেন না। অতএব, নির্মাতারা ইচ্ছাকৃত ভাবে ভারতীয় সেনাবাহিনীর বদনাম করছেন।’

সূত্রঃ ভারতীয় সংবাদ সংস্থা



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top