শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


চলে গেলেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী-গায়িকা অলিভিয়া


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ০০:৫০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৪:১২

 ছবি : সংগৃহীত

ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান অভিনেত্রী ও গায়িকা অলিভিয়া নিউটন-জন (৭৩)মরণব্যাধি ক্যান্সারের কাছে হেরে গেলেন। সোমবার (৮ আগস্ট) সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় নিজের খামারবাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার ইনস্টাগ্রামের পোস্টের সূত্রে এ খবর জানিয়েছে বিবিসি

১৯৭৮ সালের মিউজিক্যাল রোমান্টিক-কমেডি সিনেমা ‘গ্রিজ’-এ স্যান্ডি চরিত্রে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলেন অলিভিয়া। তার সঙ্গে ছিলেন মারকুটে অভিনেতা জন ট্রাভোলটা।

এক সময়, অলিভিয়া ছিলেন কান্ট্রি সিঙ্গার। তার রেকর্ড বিক্রি হয়েছে মিলিয়ন কপি। ১৯৭৮ সালের ‘গ্রিজ’ সিনেমায় তিনি গেয়েছিলেন ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’ ও ‘সামার নাইটস’। দুটি গানই তখন দারুণ হিট হয়। অলিভিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্বের নানা প্রান্তের শিল্পীরা।

১৯৪৮ সালের ২৬ সেপ্টেম্বর অলিভিয়ার জন্ম। বাবা ছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের ব্রিটিশ গুপ্তচর। মা ছিলেন জার্মানির নোবেলজয়ী বিজ্ঞানী ম্যাক্স বর্নের মেয়ে। ১৯৩৩ সালে নাৎসিদের হাত থেকে বাঁচতে অলিভিয়ার পরিবার অস্ট্রেলিয়ায় আসে । গ্র্যামি পুরস্কার পাওয়া অলিভিয়া ১৯৭৪ থেকে ১৯৭৭ পর্যন্ত ইউএস টপ চার্টে সাতবার এসেছিলেন ।

গত বছরের জানুয়ারিতে প্রকাশ হয় অলিভিয়ার সবশেষ সিঙ্গেল ‘উইন্ডো ইন দ্য ওয়াল’। সেটি ছিল তার নিজের মেয়ে ক্লোয়ি লাতানজির সঙ্গে ডুয়েট। আইটিউনস-এর পপ মিউজিক বিভাগে রিলিজের সপ্তাহে এক নম্বরে ছিল গানটি।

উল্লেখ্য, ১৯৯২ সালে তার স্তন ক্যান্সার ধরা পড়ে। পরে ক্যান্সার রোগীদের সহায়তায় ‘অলিভিয়া নিউটন-জন ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন তিনি।


সম্পর্কিত বিষয়:

অস্ট্রেলিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top