সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


অবশেষে শাবিপ্রবি উপাচার্যের দুঃখ প্রকাশ


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৪৭

আপডেট:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৫৫

 ছবি : সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান আন্দোলনে গত ১৬ জানুয়ারি থেকে ঘটে যাওয়া ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় আহত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানিয়েছেন তিনি।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে এক বিবৃতিতে উপাচার্য দুঃখ প্রকাশ করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার অধ্যাপক ইশফাকুল হোসেন।

বিবৃতিতে উপাচার্য উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করছি। ঘটনার ধারাবাহিকতায় সৃষ্ট অচলাবস্থা কাটিয়ে উঠতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী যারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা দ্রুত ফিরিয়ে আনতে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে শিক্ষা উপমন্ত্রীসহ সরকারের সব স্তরের দায়িত্বশীল ব্যক্তিরা, কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারাসহ সিলেটের সুশীল সমাজ ও মিডিয়া কর্মীদের যারা দায়িত্বশীল ভূমিকা রেখেছেন, তাদেরও ধন্যবাদ জানান।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য অনুরোধ জানিয়ে শাবিপ্রবিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

উল্লেখ্য, শুক্রবার (১১ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ড. দীপু মনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে বৈঠককালে দুঃখ প্রকাশের পরামর্শ দেন।


সম্পর্কিত বিষয়:

শাবিপ্রবি উপাচার্য

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top