মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ভিপি নুরকে হত্যার হুমকি


প্রকাশিত:
১৮ জুন ২০২০ ০০:৪৫

আপডেট:
১৮ জুন ২০২০ ০০:৪৬

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূরকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

সোমবার (১৫ জুন) মধ্যরাতে ০১৬২৫-৯৯১৫৭৬ নম্বর থেকে মেসেজের মাধ্যমে হুমকি দেয়া হয়েছে বলে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন ভিপি নূর। স্ট্যাটাসে মেসেজের স্ক্রিনশট প্রকাশ করে ভিপি নূর বলেন, তার সাথে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আরো কয়েকজন নেতাকেও হুমকি দেয়া হয়েছে।

ভিপি নূর জানান, ‘রাত ১.১৮ ও ১.৩৮-এ মরার জন্য রেডি হতে হুমকির এই মেসেজ দুটো আসে। সকালে জানতে পারলাম, শুধু আমাকে নয়, আমার অনেক সহযোদ্ধা, বিশেষ করে বিভিন্ন ইউনিট নেতাদেরও একই মেসেজ পাঠানো হয়েছে।

দুর্বৃত্তায়নের বিদ্যমান রাজনীতির বিপরীতে তরুণদের নেতৃত্বে দেশে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছি হয়তো সে কারণে তারা ক্ষুব্ধ হয়ে হুমকি দিচ্ছে।

ক্ষমতার প্রভাব থাকলে এ দেশে সবকিছুই জায়েজ করা যায়। তার ভুরি ভুরি উদাহরণ বিরাজমান। হত্যাচেষ্টায় প্রকাশ্যে একাধিকবার হামলার পরও যখন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি, তখন হুমকির বিষয়ে জিডি করলে কী হবে? প্রকাশ্যে যারা হুমকি দিয়েছে নিশ্চয়ই তাদের সে ধরনের ব্যাকআপও আছে।

ফেসবুক স্ট্যাটাসে ক্ষোভ ঝেড়ে নূর বলেন, যে দেশে প্রধান বিচারপতিই অবিচারের শিকার হয়ে দেশ ছাড়তে বাধ্য হন, খুনি, সন্ত্রাসীরা রাজনৈতিক প্রভাবে ক্ষমা লাভ করে, সে দেশে এমন হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।’

এ ব্যাপারে জানতে চাইলে নুরুল হক নূর গণমাধ্যমকে বলেন, মেসেজটি রাতে আসে। ব্যস্ততা থাকায় সেটিকে সেভাবে গুরুত্ব দেইনি। তবে সকালে উঠে শুনলাম জেলা পর্যায়ের অনেক নেতাকে একই নম্বর থেকে মেসেজ দিয়ে হুমকি দেয়া হয়েছে। এটা কারোর একার কাজ নয়, একটি চক্র এসব করছে। এ ব্যাপারে আলোচনা করে করনীয় ঠিক করা হবে।

এর আগেও কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের পদধারী এক নেতা নূরকে গুলি করে মেরে ফেলার হুমকি দেন।

প্রসঙ্গত, নতুন দল নিয়ে রাজনীতিতে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিসি) নুরুল হক নূর। তরুণদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দল গঠন করবেন তিনি।

গেলো মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে এ ঘোষণা দেন তিনি।

নুরুল হক নূর ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ছিলেন।

পরে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ রাখা হয়।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল শাখা ছাত্রলীগের উপ-মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন। পরে ২০১৯ সালে ডাকসুর ভিপি নির্বাচিত হন নূর।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top