শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২১ ০৩:১৯

আপডেট:
৩ মে ২০২৪ ০৯:৫৮

ছবি-সংগৃহীত

গুচ্ছ পদ্ধতিতে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ এর সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে প্রকাশিত হয়েছে।

ভর্তি পরীক্ষার ফলাফল তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ওয়েবসাইট admissionckruet.ac.bd-এ বিস্তারিত জানা যাবে।

বিশ্ববিদ্যালয় তিনটি হলো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবারের সমন্বিত ভর্তি পরীক্ষায় সম্মিলিতভাবে ‘ক’ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) গ্রুপে মেধাক্রম ১ম থেকে ১৪৯৮৯ পর্যন্ত এবং ‘খ’ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) গ্রুপে মেধাক্রম ১-১৬৫৬ পর্যন্ত মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

প্রমঙ্গত, ভর্তির জন্য সবমিলিয়ে চুয়েটে ৯০১টি আসন, কুয়েটে এক হাজার ৬৫টি আসন এবং রুয়েটে এক হাজার ২৩৫টি আসন রয়েছে। সবমিলিয়ে তিন বিশ্ববিদ্যালয়ে রয়েছে তিন হাজার ২০১টি আসন।

গত ১৩ নভেম্বর এ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে 'ক' গ্রুপে মোট ২২ হাজার ৬১০ জন এবং 'খ' গ্রুপে মোট তিন হাজার ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদিকে আগামী ৫ ডিসেম্বর থেকে স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হবে। এতে প্রথম পর্যায়ে ‘ক’ গ্রুপে মেধাক্রম ১-৩০৮০ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে মেধাক্রম ১-১০০ পর্যন্ত ভর্তিচ্ছু প্রার্থীদের ভর্তির জন্য নিরীক্ষা কমিটির নিকট উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top