সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


জাতীয় বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের ক্লাস শুরু


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২১ ২০:০৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৭:৩৮

ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর জাতীয় বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের সশরীরে পাঠদান শুরু হয়েছে আজ থেকে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েকটি গুচ্ছে শ্রেণি পাঠদান কার্যক্রম চলবে। এর মধ্যে প্রথম গুচ্ছে শনি ও মঙ্গলবার, দ্বিতীয় গুচ্ছে রোববার ও বুধবার এবং তৃতীয় গুচ্ছে সোমবার ও বৃহস্পতিবার ধারাবাহিকভাবে অনার্স ১ম, ২য়, তৃতীয়, মাস্টার্স শিক্ষার্থীদের ক্লাস চলবে। পাশাপাশি চলমান অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত সূচি অধিভুক্ত সব কলেজগুলোতে পাঠিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনার কারণে সৃষ্ট সেশনজট নিরসনে কোর্সভুক্ত প্রতিটি বিষয়ে বর্ষওয়ারী ক্লাস শুরু ও শেষ, ফর্ম পূরণ, পরীক্ষা শুরু ও শেষ এবং ফলাফল প্রকাশের নির্দেশনা প্রত্যেক প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমিয়ে আনতে বছরে ১৯৫ দিন শ্রেণি কার্যকাল নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী চলমান সেশনে ভর্তিকৃত ১ম বর্ষের শিক্ষার্থীরা ডিসেম্বর ২০২৪ এর মধ্যে অনার্স ডিগ্রি সম্পন্ন করতে সক্ষম হবে। এবং সে অনুযায়ী রুটিন মেন্টেইন করতে সংশ্লিষ্ট কলেজগুলোকে নির্দেশনা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এছাড়া আজ বিকেলে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামও অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে বিকাল ৩টায় উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্ল‌্যাটফর্মে এই প্রোগ্রাম হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top