রবিবার, ২৬শে মে ২০২৪, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১


গ্রিন ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী টেক্স ফেস্ট


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৮

আপডেট:
২৬ মে ২০২৪ ০৬:৪৩

সংগৃহীত ছবি

আলোচনা সভা, নানা ধরণের প্রতিযোগিতা, ক্যারিয়ার টক, ইন্ডাস্ট্রিয়াল টক ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘টেক্স ফেস্ট-২০২৩-২৪’ উদযাপন করেছে গ্রিন ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। দুই দিনব্যাপী এ উৎসবের সমাপনী দিন শনিবার (১৭ ফেব্রুয়ারি) সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়।

গ্রিন ইউনিভার্সিটির ডিসটিংগুইজড প্রফেসর ও টেক্সটাইল বিভাগের চেয়ারম্যান ড. নিতাই চন্দ্র সূত্রধরের সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ্, রেজিস্ট্রার ক্যাপ্টেন (নেভি) শেখ মোহাম্মদ সালাহউদ্দিন, পিএইচডি (এলপিআর), প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা তুলে ধরা ও বেশি বেশি কাজের সুযোগ জানান দেওয়াই এই ফেস্টের অন্যতম উদ্দেশ্য। পাশাপাশি প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের মেলবন্ধন তৈরি করতে এটি ভূমিকা রাখে। বক্তারা বলেন, বিশ্বের যে কয়েকটি দেশ বৈশ্বিক অর্থনীতির টেক্সটাইল খাতে নেতৃত্বে দিচ্ছে, এর মধ্যে প্রথম দিকে রয়েছে বাংলাদেশ। দেশের চাকরির বাজারেও টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের চাহিদা দিন দিন বাড়ছে। এ সময় বক্তারা দেশীয় বস্ত্রখাতের উন্নয়নে গ্রিন ইউনিভার্সিটি গ্রাজুয়েটরা অনন্য অবদান রাখছে এবং আগামীতেও রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

দুই দিনব্যাপী এ উৎসবে প্রীতি ফুটবল ম্যাচ, মার্চেন্ডাইজিং টিম আড্ডা, ক্যারিয়ার টক, ইনোভেটিভ আইডিয়া, পোস্টার প্রেজেন্টেশন এবং সাংস্কৃতিক ও ফ্যাশন শো’র আয়োজন করা হয়। এর আগে উৎসবের ক্যারিয়ার টক ও ইন্ড্রাস্ট্রিয়াল টক অনুষ্ঠানে উহান টেক্সটাইল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ড. এস এম মিনহাজ, বিটপী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ওসমান গনি, তারাসিমা অ্যাপারেলস লিমিটেডের কামাল উদ্দিন মিয়া, এবং ফারিহা নিট টেক্সটাইল লিমিটেডের ডিজিএম মো. জুলফিকার আলী বক্তব্য রাখেন। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে ম মাতায় গ্রিন ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয় আমন্ত্রিত অতিথিরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top