শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


পাশের হার ৯৯.৮২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছেন ৮৯৯ জন

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের চমক


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০২৩ ১৭:৪০

আপডেট:
৩ মে ২০২৪ ১৭:২৬

সাফল্যের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখেছে রাজধানীর ডেমরায় অবস্থিত দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় ৯৯.৮২ শতাংশ পাশসহ ৮৯৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

চলতি বছর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে ১০৯৮ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে উত্তীর্ণ হন ১০৯৬ জন। বিজ্ঞান বিভাগ থেকে ৬৯৬ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৩৫ জন এবং মানবিক বিভাগ থেকে ৬৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

আজ রবিবার (২৬ নভেম্বর) ফল প্রকাশের পর উত্তীর্ণ শিক্ষার্থী, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে প্রতিষ্ঠান প্রধান প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, আজ আমরা খুবই আবেগাপ্লুত। আমাদের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অসাধারণ কৃতিত্ব প্রদর্শন করতে পেরেছে। নিত্য নতুন পরিকল্পনা ও সামগ্রিক সমন্বয়ের মধ্য দিয়ে প্রতিষ্ঠানে পাঠ পরিকল্পনা সম্পাদিত হয়, তাই সব পর্যায়ে শিক্ষার্থীরা বারবার সাফল্য অর্জন করে, উজ্জ্বল করে প্রতিষ্ঠানের ভাবমূর্তি। তিনি বলেন, শুধু শ্রেণিকক্ষভিত্তিক শিক্ষার অনুশীলনে নয়, সাংস্কৃতি চর্চা ও সহশিক্ষায়ও দেশের অন্যতম অগ্রগামী শিক্ষাপ্রতিষ্ঠান সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ।

উল্লেখ্য, ২০২২ সালের এইচএসসি পরীক্ষায়ও সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ নজরকাড়া কৃতিত্ব অর্জন করেছিল। গতবছর পরীক্ষায় অংশগ্রহণকারী ১০৭৫ জন শিক্ষার্থীর মধ্যে ১০৭৩ জন উত্তীর্ণ হন এবং জিপিএ-৫ অর্জন করেন ১০১৫ শিক্ষার্থী। ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ১৫৬২ জনের সবাই উত্তীর্ণ হন এবং জিপিএ-৫ অর্জন করেন ১১২২ জন শিক্ষার্থী।

২০২৩ সালের এইচএসসি উত্তীর্ণদের মধ্যে ৩৩ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজ ও সরকারি ডেন্টালে ভর্তির সুযোগ লাভ করেন এবং বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১৬২ শিক্ষার্থী ভর্তি হতে পেরেছেন।




সম্পর্কিত বিষয়:

সামসুল হক খান স্কুল এইচএসসি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top