শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


অনলাইনে পাঠদান জোরদার করার নির্দেশ শিক্ষামন্ত্রীর


প্রকাশিত:
৩০ সেপ্টেম্বর ২০২০ ১৮:৫১

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২০ ২০:১৪

ফাইল ছবি

শিক্ষার প্রকল্পগুলোতে অনলাইনে পাঠদান জোরদার করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। করোনার সময় ছাড়াও কোচিংয়ের বিকল্প হিসেবে টিভির পাঠদানকে গুরুত্ব দেয়ার সিদ্ধান্ত সরকারের। আজ বুধবার দুপুরে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে এক ভার্চুয়াল আলোচনাকালে এসব তথ্য জানা যায়।

আলোচানায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন গত কয়েকমাসে নেয়া বিভিন্ন পদক্ষেপের তধ্য তুলে ধরে বলেন, শিক্ষার যত নতুন প্রকল্প হবে আর বিদ্যমান যত প্রকল্প নবায়ন হবে সবকিছুতে অনলাইনে পাঠদানের বিষয়টির জোরদারের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

উচ্চ মাধ্যমিক পরীক্ষাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে অনেক প্রস্তাব পাওয়া গেছে আরো কিছু প্রস্তাব পাওয়া যাবে বলেও সাংবাদিকদের জানানো হয়।

করোনাকালে চালু হওয়া অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, এটা কোচিং সেন্টারের বিকল্প হবে। এতে প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীরা অংশ নিতে পারবে।

মতবিনিময়ে অংশ নিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, কারিগরিতে ভর্তির বয়স শিথিল করায় গতবছরের তুলনায় এ বছর এক হাজার শিক্ষার্থী বেশি ভর্তি হয়েছে।

জাতীয়করণকৃত শিক্ষকদের অবসরে যাওয়া নিয়ে বিদ্যমান জটিলতা নিরসনে জন প্রশাসন ও অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক যোগাযোগ ও চিঠি চালাচালির তথ্য সাংবাদিকদের জানানো হয়।

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান ছাড়াও শিক্ষা বিষয়ক সাংবাদিকরা বিভিন্ন বিষয় আলোচনা করেন।

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা এবং সিলেটের এমসি কলেজের বিষয়ে মন্ত্রণালয়ের পরবর্তী পদক্ষেপ জানতে চান সাংবাদিকরা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top