শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


পদত্যাগ করলেন আইডিয়ালের সেই মুশতাক


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২৩ ০০:৫০

আপডেট:
২৭ আগস্ট ২০২৩ ০০:৫১

 ফাইল ছবি

অবশেষে গভর্নিং বডির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দাতা সদস্য খন্দকার মোশতাক আহমেদ। বৃহস্পতিবার (২৪ আগস্ট) গভর্নিং বডির সভাপতির কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

তিনি দাবি করেছেন যে তার পদত্যাগের কারণ "ব্যক্তিগত", তবে তিনি বলেছিলেন যে তাকে ভারাক্রান্ত হৃদয়ে চলে যেতে হয়েছিল।

শনিবার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন মোশতাক নিজেই। তিনি বলেন, "আমি আনুষ্ঠানিকভাবে আইডিয়াল স্কুলের দাতা সদস্যপদ থেকে ইস্তফা দিয়েছি। এখন থেকে এই প্রতিষ্ঠানের সঙ্গে আমার কোনো আনুষ্ঠানিক সম্পর্ক থাকবে না।

গভর্নিং বডির সভাপতি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান বলেন, "আমি তার পদত্যাগপত্র পেয়েছি। পরবর্তী বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পদত্যাগপত্রে যা লিখেছেন মোশতাক

পদত্যাগপত্রে মোশতাক লিখেছেন, 'আমি ভারাক্রান্ত মন নিয়ে স্কুল কমিটি থেকে পদত্যাগ করছি। যা অবিলম্বে বাস্তবায়ন হবে বলে আশা করছি। আইডিয়াল স্কুল কমিটিতে আমার সময় আমার জীবনে গভীর প্রভাব ফেলেছে যা ভাষায় প্রকাশ করা যায় না। আমার জীবনের এই মুহুর্তে আমি এমন একটি সংকটের মধ্য দিয়ে যাচ্ছি যা সত্যিই আমার হৃদয় ভেঙে দেয়।'

"গত কয়েকদিন ধরে আমার বিরুদ্ধে মানহানির অভিযোগ দায়ের করা হয়েছে। আমার নির্দোষ হওয়া সত্ত্বেও, এই অভিযোগগুলি বারবার উত্থাপিত হয়েছে। আমি বিশ্বাস করি এটি স্কুল কমিটির স্বার্থে আমি পদত্যাগ করছি। বন্ধুরাও পরিণত হয়েছে। স্কুলে ডিউটির সময় শত্রুরা। এটা অবশ্যই আমার জন্য বেদনাদায়ক।'

মোশতাক লিখেছেন, 'এই প্রতিষ্ঠানের সেবা করার সুযোগের জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ। একই সময়ে, আমি একটি বড় ঝড় সম্মুখীন. কমিটিতে থাকাকালীন আমি ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের প্রতি সর্বদা সদয় আচরণ করার চেষ্টা করেছি।

উল্লেখ্য, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রীকে বিয়ে করে আলোচনায় আসেন খন্দকার মোশতাক আহমেদ। এ ঘটনার জেরে মেয়ের বাবা মো. সাইফুল ইসলাম বাদী হয়ে ধর্ষণের মামলা করেন। মামলায় খন্দকার মোশতাক আহমেদ ও আদর্শিক অধ্যক্ষ ফওজিয়া রাশেদীকে আসামি করা হয়। মামলাটি বর্তমানে হাইকোর্টে বিচারাধীন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top