শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আর ফিরবে না ক্যাম্পাসে আড্ডা গান কবিতার দিনগুলো


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২২ ০১:০৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:৫১

ছবি সংগৃহিত

চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন। দীর্ঘ ৬-৭ বছরের শিক্ষাজীবনের ইতি ঘটছে আজ। আর হবে না ক্যাম্পাসজুড়ে পায়চারি, ক্লাস শেষে আড্ডা, গান, কবিতা। মধুর ক্যান্টিনে চায়ের কাপে ঝড় তোলা কিংবা টিএসসিতে কাটানো মুহূর্তগুলোও আর ফিরবে না।

স্নাতক সম্পন্ন করার ফলে একদিকে শিক্ষার্থীদের মধ্যে আনন্দ বিরাজ করছে, সেইসঙ্গে বাজছে বিদায়ের করুণ সুরও। এই ক্যাম্পাস, বন্ধুবান্ধব, পরিচিতদের ছেড়ে যাওয়ার ব্যাকুলতা যেন প্রকাশ পাচ্ছিল চাহনিতেই।

শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন অনুষ্ঠানে এসে স্মৃতিচারণ করেন শিক্ষার্থীরা।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাদিয়া জান্নাত বলেন, সময়টা যে কীভাবে চলে গেল, টের পেলাম না। ভালো-খারাপ সব স্মৃতি মিলিয়ে জীবনের একটা অংশ আজ শেষ হয়ে যাচ্ছে। ভালোও লাগছে, খারাপ লাগাও আছে। এতদিনের বন্ধুবান্ধব, পরিচিত মানুষগুলোকে ছেড়ে চলে যেতে হবে, সামনের জীবনে এগিয়ে যেতে হবে। ভালো কিছু যেন করতে পারি এটাই চাওয়া।

শিক্ষার্থী রাকিব মাহমুদ বলেন, বিদায় জানাতে হচ্ছে প্রিয় ক্যাম্পাসকে। তবে ইচ্ছে করছে আরও কিছুদিন থাকতে। এসব স্মৃতি, ভালোবাসা, হল জীবন সবমিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন একটা শ্রেষ্ঠ জার্নি ছিল আমার জন্য। অনেক কিছু শিখেছি, জেনেছি। সেগুলোকে অবলম্বন করে সামনের দিনে এগিয়ে যেতে চাই।


সম্পর্কিত বিষয়:

সমাবর্তন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top